বিজ্ঞাপন

‘রাজনৈতিক কর্মসূচিতে যেন শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি না হয়’

July 28, 2023 | 4:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কোনো দলের রাজনৈতিক কর্মসূচির কারণে যেন শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি না হয়, তা বিবেচনা করতে দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘সব রাজনৈতিক দলের প্রতি অনুরোধ থাকবে শিক্ষার্থীদের কথা বিবেচনা করবেন। আপনারা এমন কোনো কর্মসূচি দেবেন না, যেন তাদের শিক্ষাজীবন ব্যাহত হয়। শিক্ষার্থীদের জিম্মি করে রাজনীতির চেষ্টা করলে সেটা হবে অপরাজনীতি। আমরা আশা করব আপনাদের কর্মসূচির কারণে আমাদের সন্তানদের পড়াশোনার যেন ক্ষতি না হয়।’

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘কোভিডের সময় শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে তা এখন কিছুটা পুষিয়ে উঠছি।’

বিজ্ঞাপন

ডিসেম্বরের শেষে বা জানুয়ারিতে জাতীয় নির্বাচন হতে পারে উল্লেখ করে দীপু মনি বলেন, ‘সম্ভাব্য রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় ৩০ নভেম্বরের আগে আমরা মাধ্যমিক পর্যায়ের সব শ্রেণির বার্ষিক পরীক্ষা ও ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক মূল্যায়ন শেষ করতে চাই।’

এর আগে, সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনির কাছ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার সম্মিলিত ফলাফলের পরিসংখ্যান গ্রহণ করে ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন