বিজ্ঞাপন

অভিজ্ঞ রোমেরো বনাম ফর্মে থাকা আরমানি

May 12, 2018 | 4:21 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

কলম্বিয়া জাতীয় দলে খেলার সুযোগ এসেছিল আর্জেন্টিনার ফ্র্যাঙ্কো আরমানির। তবে, নিজ দেশ আর্জেন্টিনার হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে চাওয়া ৩১ বছর বয়সী এই গোলরক্ষক কলম্বিয়ার ডাকে সাড়া দেননি। এদিকে, রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় দলের প্রধান গোলরক্ষকের দায়িত্বটা সার্জিও রোমেরোর কাঁধে থাকবে সেটা অনেকটাই নিশ্চিত।

আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ী তারকা গোলরক্ষক লুইস ইসলাস কিন্তু রোমেরোকে আর্জেন্টিনার এক নম্বর গোলরক্ষক হিসেবে চাইছেন না। তার চাওয়া এক নম্বর গোলরক্ষক হিসেবে ম্যাচে যেন আর্জেন্টিনার কোচ আরমানিকে রাখে।

আর্জেন্টিনার হয়ে রোমেরো ২০০৯ সাল থেকে নিয়মিত খেলছেন। জাতীয় দলের জার্সিতে ৯৪টি ম্যাচে আর্জেন্টিনার গোলবার সামলেছেন তিনি। তবে, ৩১ বছর বয়সী অভিজ্ঞ এই গোলরক্ষক এই মৌসুমে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে কোনো ম্যাচেই মাঠে নামতে পারেননি। শুধু তাই নয়, ২০১৩-১৪ মৌসুমে লিগের ম্যাচে ৩টি, ২০১৫-১৬ মৌসুমে ৪টি, ২০১৬-১৭ মৌসুমে ২টি ম্যাচেই মাত্র গোলবারে দাঁড়িয়েছিলেন। ম্যানচেস্টার ইউনাইটেডের এক নম্বর গোলরক্ষক ডেভিড ডি গিয়ার ছায়ায় থাকতে হচ্ছে রোমেরোকে।

বিজ্ঞাপন

এদিকে, কলম্বিয়ান মেয়েকে বিয়ে করার পর আরমানি সেখানকার নাগরিকত্ব পান। সেদিক থেকে কলম্বিয়া ফুটবল ফেডারেশন তাকে সে দেশের হয়ে বিশ্বকাপ খেলার প্রস্তাব করেছিল। আরমানি কলম্বিয়ানদের প্রস্তাব উপেক্ষা করেছেন শুধু নিজ দেশ আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ খেলবেন বলে। জাতীয় দলে এখনও তার অভিষেক হয়নি। তবে, ক্লাব ক্যারিয়ারে এই মৌসুমে দুর্দান্ত সময় কাটাচ্ছেন আরমানি। ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ১৯৫টি ম্যাচ। এই মৌসুমে রিভার প্লেটের হয়ে সর্বশেষ ৮ ম্যাচে মাত্র একটি গোল হজম করেছেন তিনি।

খেলার মধ্যে না থাকা রোমেরোর বদলে বিশ্বকাপে আরমানিকেই এক নম্বর গোলরক্ষক হিসেবে চাইছেন বিশ্বকাপ জয়ী সাবেক আর্জেন্টাইন তারকা ইসলাস। তিনি জানিয়েছেন, ‘আমি আরমানিকেই বিশ্বকাপ দলে চাইব। আমি কোনো ১৮ বছর বয়সীর মতো কথা বলছি না। আরমানি প্রতিটি রাউন্ডেই নিজেকে ছাড়িয়ে যাচ্ছে। রিভার প্লেটের মতো ক্লাবে নিজেকে গুরুত্বপূর্ণ করে তুলেছে। যদি আমি আর্জেন্টিনার কোচ হতাম তাহলে তাকেই নিতাম এতে কোন সন্দেহ নেই। তবে আপনাকে আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলির সিদ্ধান্তকে সম্মান জানাতেই হবে।’

বিজ্ঞাপন

আর্জেন্টিনার সাবেক গোলরক্ষক ইসলাস আরও বলেন, ‘একজন গোলরক্ষক তখনই বেশি নির্ভরযোগ্য হয় যখন সে নিয়মিত খেলে। আমি রোমেরোর মনে আঘাত করতে চাই না। তবে এই মুহূর্তে আমি নিয়মিত খেলা আরমানিকেই এগিয়ে রাখব। তার সাম্প্রতিক ফর্ম বিবেচনা করে আইসল্যান্ডের বিপক্ষে আমাদের প্রথম ম্যাচ থেকেই তাকে চাই। এটা নিয়ে আরও গভীরভাবে ভাববার সময় আছে।’

রোমেরো, নাহুয়েল গুজম্যান আর উইলি ক্যাবালেরোকে নিয়ে আর্জেন্টিনার কোচ সাম্পাওলি তার প্রাথমিক দল সাজাবেন বলেও গুঞ্জন আছে। ইতালি আর স্পেনের বিপক্ষে প্রীতি ম্যাচ গুলোতে এই তিন গোলরক্ষককে স্কোয়াডে রেখেছিলেন তিনি। রাশিয়া বিশ্বকাপে গোলরক্ষক তালিকায় আরও কাউকে রাখা হবে কি না সেটা সময় বলে দেবে। আইসল্যান্ডের পর গ্রুপ ‘ডি’ তে থাকা আর্জেন্টিনা মুখোমুখি হবে ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়ার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন