বিজ্ঞাপন

ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসি‘র চিঠি

July 30, 2023 | 8:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা পরষিদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজ’র বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বিজ্ঞাপন

রোববার (৩০ জুলাই) উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা এ সংক্রান্ত একটি চিঠি স্থানীয় সরকার বিভাগে পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন থেকে স্থানীয় সরকার বিভাগকে লেখা চিঠিতে বলা হয়েছে, গত ১৬ জুলাই ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনের আগের দিন রিটার্নিং অফিসারের সঙ্গে সাংবাদিকদের সভা চলাকালীন হঠাৎ ভান্ডারিয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান সভাকক্ষে প্রবেশ করে উপস্থিত একজন সংবাদকর্মীকে হুমকি প্রদান বা অসৌজন্যমূলক আচরণ করেন। জেলা নির্বাচন অফিসার, পিরোজপুর ও রিটার্নিং অফিসার এবং গণমাধ্যমকর্মীর সঙ্গে একজন জনপ্রতিনিধি উপজেলা পরিষদের চেয়ারম্যানের এহেন ঔদ্বতাপূর্ণ আচরণ নির্বাচন কমিশনের জন্যও বিব্রতকর। এ বিষয়ে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৭৩ (১)(ক)(অ) ও বিধি ৭৩(২) এবং The penal Code, 1860 এর সেকশন 171F অনুসারে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে নির্বাচন কমিশনকে অবহিত করার সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, উল্লিখিত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

জানা গেছে, গত ১৬ জুলাই রাতে পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে স্থানীয় ইত্তেফাকের সাংবাদিক শংকরকে উপজেলা কর্মকর্তার চত্বরে দেখলে টাঙিয়ে পেটানোর হুমকি দেন ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজ। ওইদিন রাত ৯টায় পিরোজপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও ভান্ডারিয়া উপজেলা রিটানিং কর্মকর্তা মো. জিয়াউল রহমান খলিফার অফিসে তিনি এই হুমকি দেন।

এ ব্যাপারে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান সাংবাদিকদের বলেন, সাংবাদিককে উপজেলা চত্বরে টাঙিয়ে পেটানোর হুমকিদাতা পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলা পরষিদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম মিরাজকে ছাড়ব না। আমরা বিষয়টি কমিশন বৈঠকে তুলে ব্যবস্থা নেব। কেননা চেয়ারম্যান ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন