বিজ্ঞাপন

‘হেসে-খেলে’ জিতে সংসদের পথে মহিউদ্দিন বাচ্চু

July 30, 2023 | 10:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম -১০ আসনের উপনির্বাচনে ৫২ হাজার ৯২৩ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু। মোট ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন ভোটারের মধ্যে ভোট পড়েছে ৫৭ হাজার ১৫৩ টি। প্রদত্ত ভোটের হার ১১ দশমিক ৭০ শতাংশ।

বিজ্ঞাপন

রোববার (৩০ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৫৬টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) একটানা ভোটগ্রহণ হয়। রাত সাড়ে ৮টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেশিয়ামে স্থাপিত নির্বাচন কমিশনের অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ থেকে ফলাফল ঘোষণা করা হয়।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির শামসুল আলম পেয়েছেন ১ হাজার ৫৭২ ভোট।

বিজ্ঞাপন

এছাড়া সোনালি আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত পেয়েছেন ১ হাজার ২৩২ ভোট, ছড়ি প্রতীকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশিদ মিয়া ৫৭৯ ভোট এবং বেলুন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আরমান আলী ৪৮০ ভোট ও রকেট প্রতীকে মনজুরুল ইসলাম ভূঁইয়া ৩৬৯ ভোট পেয়েছেন।

প্রদত্ত ভোটের সবগুলোই বৈধ হিসেবে ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান।

ফলাফল ঘোষণার পর জিমনেশিয়ামে উপস্থিত মহিউদ্দিন বাচ্চু সাংবাদিকদের বলেন, ‘আমাকে নির্বাচন কমিশন বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেছে। আমার অবশ্যই বিজয়ের অনুভূতি আছে। আমরা যারা আওয়ামী লীগের নেতাকর্মী, আমরা সময় অল্প কিংবা বেশি বিবেচনা করি না। যত সময় পাব, ততটুকু জনগণের কল্যাণের জন্য নিবেদিত থাকব। এটাই আমরা বিশ্বাস করি।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আমার এই জয়ের পেছনে দলের সহযোগিতা আছে। না থাকলে এত ভোট পেতাম না। আমি প্রার্থী হওয়ার আগে দলের কর্মী। সন্তুষ্টির উচ্ছ্বাস প্রকাশ করার আগে দলের সাথে কথা বলে সিদ্ধান্ত নেব।’

এ সময় উপস্থিত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সংসদ সদস্য নোমান আল মাহমুদসহ নেতাকর্মীরা ‘ভি’ চিহ্ন দেখিয়ে উল্লাস প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ২ জুন আওয়ামী লীগের সংসদ সদস্য আফছারুল আমীনের মৃত্যুতে জাতীয় সংসদের এই আসনটি শূন্য হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন