বিজ্ঞাপন

ব্রাজিলের বিশ্বকাপ ধাক্কায় পেলের সহানুভূতি

May 12, 2018 | 6:15 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপে নেইমার ফিরছেন এমন খবরটা যেমনি আনন্দের, ঠিক তেমনি ব্রাজিল সমর্থকদের জন্য দানি আলভেসের বিশ্বকাপে না থাকার খবরটিও ততোখানি কষ্টের। হাঁটুর ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান রাইটব্যাক, যে কারণে রাশিয়া বিশ্বকাপের আগেই শেষ হয়েছে আলভেসের শেষ বিশ্বকাপ খেলার স্বপ্ন। ব্রাজিল কিংবদন্তি ব্রাজিলের এমন ধাক্কায় দুঃখ প্রকাশ করেছেন।

গত মঙ্গলবার (৮ মে) ফ্রেঞ্চ কাপের ফাইনালে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) হয়ে মাঠে নেমে ডান হাঁটুতে চোট পেয়েছিলেন আলভেজ। এরপর স্ট্রেচারে করে তাকে মাঠের বাইরে নেয়া হয়েছিল। দুদিন পর্যবেক্ষণ শেষে শুক্রবার (১১ মে) স্ক্যান করার পর জানা যায়, তার হাঁটুর লিগামেন্ট ছিড়ে গেছে, যেতে হচ্ছে ছুরি-কাঁচির নিচে। অস্ত্রোপচারের পর সেরে উঠতে অনেক সময় লাগবে, তাই রাশিয়া বিশ্বকাপের স্বপ্নটা এবার ম্লান হয়ে গেল আলভেসের।

রাশিয়া বিশ্বকাপের খুব কাছে এসেই এমন ইনজুরিতে পড়লেন আলভেস। ব্রাজিলের জার্সিতে তিনবার বিশ্বকাপ জেতা কিংবদন্তি পেলে ১৯৫৮ ও ১৯৬৬ বিশ্বকাপে ইনজুরিতে পড়েছিলেন। বিশ্বকাপের মঞ্চে খেলতে না পারার যন্ত্রণা তারও জানা আছে। নিজের টুইটার অ্যাকাউন্টে পেলে আলভেসের প্রতি সহানুভূতি জানিয়েছেন, ‘খবরটা শুনে খুব কষ্ট পেয়েছি। ফুটবলাররা কোনো ম্যাচই মিস করতে চায় না, তবে আমি জানি বিশ্বকাপের খেলা মিস করাটা সবচেয়ে কষ্টের।’

বিজ্ঞাপন

ব্রাজিলের বিশ্বকাপের স্কোয়াড তো বটেই, তিতের পছন্দের একাদশেও ছিলেন আলভেস। চলতি মাসেই ব্রাজিল কোচ তিতে বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করবেন। ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমারও জানিয়ে দিয়েছেন, রাশিয়া বিশ্বকাপে যাওয়া হচ্ছে না আলভেসের, ‘সে দলের অভিজ্ঞ খেলোয়াড়। প্রায় ছয় মাস তাকে বাইরে থাকতে হতে পারে। তার বিশ্বকাপ স্কোয়াডে না থাকাটা সত্যিই হতাশার। সে দলের ব্যালান্স তৈরি করে। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

প্রায় এক যুগ ধরেই ব্রাজিল জাতীয় দলে খেলছেন আলভেস। ২০০৬ সালে জাতীয় দলে অভিষেকের পর থেকে খেলে চলছেন এই ব্রাজিল তারকা। দুটি বিশ্বকাপে খেলা এই ব্রাজিলিয়ানের শেষ বিশ্বকাপে আর থাকা হচ্ছে না। পাঁচবারের শিরোপা জয়ী ব্রাজিল এবার অভিজ্ঞ এই ফুটবলারের অনুপস্থিতিটা যে বেশ ভালোভাবেই টের পাবে, এটা বলার অপেক্ষা রাখে না। আলভেসের ছিটকে যাওয়ায় এখন ম্যানচেস্টার সিটির দানিলো কিংবা বায়ার্ন মিউনিখের রাফিনিয়াকে দেখা যেতে পারে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে শুরু হওয়া ব্রাজিলের বিশ্বকাপ মিশনের একাদশে।

সারাবাংলা/এসএন/এএম/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন