বিজ্ঞাপন

২য় বিয়ে না দেওয়ায় অভিমানে প্রতিবন্ধী যুবকের আত্মহত্যা

August 2, 2023 | 7:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: ধুনটে দ্বিতীয়বার বিয়ে না দেওয়ায় মা-বাবার ওপর অভিমান করে মেরাজুল ইসলাম (২১) নামে এক বুদ্ধি প্রতিবন্ধী যুবক আত্মহত্যা করেছেন। নিহত মেরাজুল উপজেলার মথুরাপুর গ্রামের কৃষক রজব আলীর ছেলে।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার রাতে নিজ ঘরে গলায় শাড়ি দিয়ে ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করে। রাতেই তার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

বুধবার (২ আগস্ট) থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জন্মগতভাবে বুদ্ধি প্রতিবন্ধী মেরাজুল ইসলাম প্রায় এক বছর আগে পাশের গ্রামে বিয়ে করে। স্বামী পছন্দ না হওয়ায় বিয়ের দেড় মাস পর তার স্ত্রী সংসার না করে বাবার বাড়ি চলে যায়। এ অবস্থায় বাবা-মায়ের কাছে আবারও বিয়ের বায়না ধরে মেরাজুল। পরিবারের পক্ষ থেকে বিয়ে করানোর চেষ্টা চলতে থাকে। কিন্তু বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় তার সঙ্গে কেউ মেয়েকে বিয়ে দিতে রাজি হয় না।

একপর্যায়ে মঙ্গলবার রাত ৮টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে মেরাজুল ইসলাম অভিমান করে তার শয়নকক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। রাতেই মৃতদেহ উদ্ধার করে বুধবার দুপুরে ধুনট থানা পুলিশ থেকে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

বিজ্ঞাপন

থানার পুলিশ পরিদর্শক মনিরুল ইসলাম বলেন, ‘সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে বুদ্ধি প্রতিবন্ধী মেরাজুলের মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মেরাজুলের মৃতদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন