বিজ্ঞাপন

‘অবাধ, সুষ্ঠু ও সংঘাতমুক্ত নির্বাচনে সরকার অঙ্গীকারাবদ্ধ’

August 3, 2023 | 11:06 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল বলেছেন, এখন আমাদের ফোকাস হচ্ছে নির্বাচন। একটি অবাধ, সুষ্ঠু ও সংঘাতমুক্ত নির্বাচন অনুষ্ঠানের জন্য জনগণের কাছে সরকার অঙ্গীকারাবদ্ধ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে সচিবালয়ে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রীর সঙ্গে ঢাকায় নিযুক্ত বৃটিশ হাইকমিশনার সারাহ কুক’র সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি। বৈঠক শেষে বিস্তারিত সাংবাদিকদের তুলে ধরেন আইনমন্ত্রী।

সৌজন্য বৈঠকে নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘বৃটিশ রাষ্ট্রদূত বলেছেন, আমি খুব ইন্টারেস্টিং সময়ে বাংলাদেশ সফরে এসেছি। আমি বলেছি, আমাদের আইনি অবকাঠামো যেটা তা অনেকটাই বৃটিশ আইনের মতো। এখন অনেকরকম উন্নয়ন হচ্ছে এই আইনের। এর উন্নতির জন্য আরও কী করা যায় সে বিষয়ে আলোচনা করেছি। আমাদের জুডিশিয়াল অফিসার যারা রয়েছেন তাদের প্রশিক্ষণের বিষয়ে আলোচনা করেছি।’

সদ্য সাজাপ্রাপ্ত তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার প্রশ্নে তিনি বলেন, ‘এ বিষয়ে বৃটিশ রাষ্ট্রদূতের সঙ্গে কোনো আলোচনা হয়নি। তবে এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ও তথ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করব।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২ আগস্ট সম্পদের তথ্য গোপন ও জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নয় বছর এবং তার স্ত্রী জোবাইদা রহমানের তিন বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন