বিজ্ঞাপন

ইসির নিবন্ধন পেতে এবি পার্টির রিভিউ আবেদন

August 8, 2023 | 2:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেতে নির্বাচন কমিশনের (ইসি) কাছে রিভিউ আবেদন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে দলের পক্ষে আবেদন দাখিলে নেতৃত্ব দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।

এসময় আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির যুগ্ম আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন উপস্থিত ছিলেন।

রিভিউ আবেদনে দলটি পক্ষ থেকে বলা হয়েছে, নির্বাচন কমিশন এবি পার্টির দাখিলকৃত কাগজপত্র যাচাই বাছাই করে সব সঠিক আছে জানিয়ে আমাদের চিঠি দিয়েছিল। এছাড়াও কমিশনের উচ্চ ক্ষমতা সম্পন্ন সরেজমিন যাচাই বাছাই কমিটি সরেজমিনে পরিদর্শন সাপেক্ষে কেন্দ্রীয় কার্যালয়, জেলা কার্যালয় সঠিক পেয়েছেন বলে চিঠির মাধ্যমে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

দলটি আরও বলেছে, সরেজমিন যাচাই বাছাই কমিটি তদন্তের পরিপ্রেক্ষিতে কয়েকটি উপজেলায় পুনঃতদন্তের সিদ্ধান্ত নেয়। এবি পার্টির সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নেতৃবৃন্দ তদন্ত কমিটির কাজে সর্বাত্মক সহায়তা করেন এবং কমিশনের চাহিদা মোতাবেক সব ডকুমেন্টস কমিটির নিকট হস্তান্তর করেন।

চিঠিতে আরও বলা হয়েছে, এবি পার্টি দাখিলকৃত দলিল দস্তাবেজ, পার্টির রাজনৈতিক কার্যক্রম বিবেচনায় আগামীতে একটি কার্যকর জাতীয় নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নির্বাচন কমিশনের নিকট এবি পার্টি নিবন্ধনের জন্য একটি রিভিউ আবেদন করছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন