বিজ্ঞাপন

বন্যায় ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান ২ দিন বন্ধ ঘোষণা

August 8, 2023 | 5:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পাহাড়ি ঢল ও বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় অধিকাংশ রাস্তাঘাট ও শিক্ষাপ্রতিষ্ঠান ডুবে যাওয়ায় দেশের পাঁচ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী তিন পার্বত্য জেলাসহ চট্টগ্রাম ও কক্সবাজারের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৯ ও ১০ আগস্ট (বুধ ও বৃহস্পতিবার) বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে এ তথ্য জানান তিনি।

ডা. দীপু মনি বলেন, ‘ভারী বৃষ্টিপাতের কারণে তিন পার্বত্য জেলাসহ চট্টগ্রাম ও কক্সবাজারের অধিকাংশ এলাকা প্লাবিত হয়েছে। এজন্য ৯ ও ১০ আগস্ট এসব এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। আশা করছি, আগামী দুই দিনের মধ্যে সব এলাকার পানি নেমে যাবে এবং পরিস্থিতির উন্নতি ঘটবে। আগামী রোববার থেকে এ জেলার শিক্ষাপ্রতিষ্ঠানে যথারীতি ক্লাস শুরু করা যাবে বলে আমরা আশাবাদী।’

এ ছাড়া, আগামী ১৭ আগস্ট থেকেই এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে বলে জানানো হয় ব্রিফিংয়ে। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ‘পরীক্ষা পেছানোর কোনো সুযোগ নেই। পরীক্ষাকে কেন্দ্র করে আগামী ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে ৪৩ দিন কোচিং সেন্টার বন্ধ থাকবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর দাবিতে কয়েকদিন ধরে বিক্ষোভ ও রাস্তা অবরোধ করছেন রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন