বিজ্ঞাপন

রিয়ালকে নয়, অ্যাতলেতিকোকে হুমকি মানছে বার্সা

December 18, 2017 | 4:04 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে খেলতে যাবে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ক্লাসিকো লা লিগার শিরোপা নির্ধারক হবে না বলে মনে করেন কাতালান দলটির কোচ আরনেস্টো ভালভারদে।

লিগের সবশেষ ম্যাচে দেপোর্তিভো লা করুনাকে ৪-০ গোলে হারায় বার্সা। ১৬ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করেছে ভালভেরদের শিষ্যরা। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ। শিরোপার অন্যতম দাবীদার রিয়াল মাদ্রিদের চেয়ে লা লিগায় দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদকে নিয়ে চিন্তিত বার্সার কোচ। বার্সার চেয়ে ১১ পয়েন্ট পিছিয়ে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল।

আগামী ২৩ ডিসেম্বর নিজেদের মাঠে বার্সাকে এল ক্লাসিকোতে আতিথ্য দিতে যাচ্ছে জিনেদিন জিদানের শিষ্যরা। আর এই ম্যাচে বার্সাকে হারাতে পারলে ব্যবধান কমিয়ে আনতে পারবে রোনালদো-বেল-বেনজেমারা। আর এল ক্লাসিকো জিতলে মেসি-সুয়ারেজরা লিগের শিরোপা জয়ের দিকে আরও এগিয়ে যাবে।

বিজ্ঞাপন

বাস্তবতা এমনটা হলেও শিরোপা জেতার পথে এই ম্যাচটিকে নির্ধারক ভাবছেন না বার্সার কোচ ভালভারদে, ‘আমার মনে হয় না যে ক্লাসিকো জিতলেই শিরোপা আমাদের হবে। বরং অ্যাতলেতিকো আমাদের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে। আমরা যেটা জানি, সেটা হচ্ছে যে, এটা একটা লম্বা প্রতিযোগিতা। এ মুহূর্তে কেউই কোনো কিছু নির্ধারণ করবে না।’

এর আগে দুবার রিয়ালের চেয়ে পয়েন্ট ব্যবধানে এগিয়ে ক্লাসিকো খেলেছিল বার্সা। এবারও এগিয়ে থেকে রিয়ালের মাঠে নামবে বার্সা। তবে, তাতেও খুব বেশি তুষ্ট নন বার্সা কোচ ভালভারদে। রিয়ালের বিপক্ষে জয়টা শিরোপা নিশ্চিত না করলেও এই মুহূর্তে বার্সা যে স্বস্তিদায়ক অবস্থায় আছে সেটা স্বীকার করে নিয়েছেন ভালভারদে, ‘আমরা অনেক বেশি আত্মবিশ্বাসী, ফুরফুরে থেকেই খেলতে যাচ্ছি। এখনও প্রস্তুতি নিতে এক সপ্তাহ হাতে আছে।’

সারাবাংলা/এমআরপি/১৮ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন