বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু‌ বেঁচে থাকলে দেশ আরও এগিয়ে যেত’

August 9, 2023 | 4:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু‌কে হত্যা ক‌রে খু‌নিরা দেশ‌কে পি‌ছি‌য়ে দি‌য়ে‌ছিল। তাকে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতির স্বপ্নকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধু‌ বেঁচে থাকলে বাংলাদেশ আরও এগিয়ে যেত।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধুর বাকি খুনিদের দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানাচ্ছি। ওই খুনিদের ফাঁসির রায় যদি কার্যকর করা যায়, তাহলে জাতির জনকসহ ১৫ আগস্ট সব শহীদের আত্মা শান্তি পাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বুধবার (৯ আগস্ট) নারায়ণগঞ্জে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে এ কথা বলেন তিনি। জেলার রূপগঞ্জ উপজেলার ভোলাবো ইউনিয়নের নয়টি স্থানে আলাদাভাবে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে এ আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন উন্নয়নের জোয়ার বইছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতিই প্রমাণ করে আওয়ামী লীগ উন্নয়ন বান্ধব সরকার।

বিএনপি-জামায়াত সরকারের কড়া সমালোচনা করে মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থেকে দেশের উন্নয়ন করেনি বরং দেশের সম্পদ লুটপাট করেছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন করে আর বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এলে দেশ ধ্বংস হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে পৃথিবীর বুকে একটি মর্যাদাশালী দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর তার স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। দেশের এগিয়ে চলা এবং চলমান উন্নয়ন যেন বাধাগ্রস্ত না হয়, সেদিকে আমাদেরকে সজাগ দৃষ্টি রাখতে হবে। নৌকায় মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো নির্বাচিত করতে হবে।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, আপনারা (রূপগঞ্জবাসী) উন্নয়ন দেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দেবেন। বিএনপি-জামায়াত নানা কথা বলবে। বিভ্রান্তি ছড়াবে, মিথ্যা কথা বলবে। তাদের কথা কেউ শুনবেন না।

ভোলা‌বো ইউনিয়ন আওয়ামী লীগের সভাপ‌তি আবুল হো‌সেন খানের সভাপ‌তিত্বে ও ভোলা‌বো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান আশকারীর সঞ্চালনায় অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুল আজিজ ভুঁইয়া, নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য মোহাম্মদ আনছার আলী, নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য শিলা রানী পাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপ‌তি ইমন হাসান খোকন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা যুব মহিলালীগের সভাপতি ফেরদৌসী আক্তার, উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপ‌জেলা ছাত্রলী‌গের সহসভাপ‌তি নাজমুল হাসান সবুজ, উপ‌জেলা ছাত্রলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক মামুনুর র‌শিদ, মিরাজ মোল্লা ও রোবা‌য়েত হাসান রা‌কিব, ভোলা‌বো ইউনিয়ন যুবলী‌গের সভাপ‌তি জা‌হিদ খন্দকার, ভোলা‌বো ইউনিয়ন যুবলী‌গের সাধারন সম্পাদক কাউসার প্রমুখ।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন