বিজ্ঞাপন

বিশ্বকাপে বাংলাদেশের তিন ম্যাচের সূচিতে পরিবর্তন

August 9, 2023 | 10:56 pm

স্পোর্টস ডেস্ক

গেল জুনে প্রকাশিত হয়েছিল ওয়ানডে বিশ্বকাপের সূচি। সেই সূচি নিয়ে চলছিল বেশ আলোচনা, এবার সেসব আলোচনার অবসান ঘটেছে। বিশ্বকাপের সূচিতে এসেছে  পরিবর্তন। বিশ্বকাপের লিগ পর্বের মোট ৯টি ম্যাচের সূচিতে এসেছে পরিবর্তন। যার মধ্যে বাংলাদেশের ম্যাচই তিনটি।

বিজ্ঞাপন

বুধবার (৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্বকাপের সূচি বদলানোর বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। অংশগ্রহণকারী দশটি দেশেরই কোনো না কোনো সূচিতে পরিবর্তন এলেও বদলায়নি কোনো ম্যাচের ভেন্যু।

বাংলাদেশের যে তিন ম্যাচের সূচিতে পরিবর্তন এসেছে তার মধ্যে প্রথমটি ১০ অক্টোবর ধর্মশালায় বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচটি দিবারাত্রির হওয়ার কথা থাকলেও নতুন সূচিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়।

এরপর দ্বিতীয় পরিবর্তন এসেছে নিউজিল্যান্ডের বিপক্ষের ম্যাচটিতে। ১৪ অক্টোবর চেন্নাইতে মাঠে নামার কথা ছিল টাইগারদের। এই ম্যাচটির কেবল সময় নয় বদলেছে তারিখও। এক দিন এগিয়ে ম্যাচটি হবে ১৩ অক্টোবর। আর সকাল ১১টায় শুরু হওয়ার কথা থাকলেও এই ম্যাচটি হবে দিবারাত্রি। অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

আর বাংলাদেশের ম্যাচের তৃতীয় পরিবর্তনটি এসেছে অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে। ম্যাচটি ১২ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ম্যাচটি একদিন এগিয়ে ১১ নভেম্বর সকাল ১১টায় শুরু হবে।

এদিকে বদলেছে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচের সূচিও। ১৫ অক্টোবরের পরিবর্তে ম্যাচটি একদিন এগিয়ে আহমেদাবাদে ১৪ অক্টোবর মাঠে গড়াবে। হায়দরাবাদে অনুষ্ঠেয় পাকিস্তান-শ্রীলংকার ম্যাচ এগিয়ে আনা হয়েছে দুই দিন। ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে তাদের লড়াই। এক দিন এগিয়ে আসা ম্যাচে ১২ অক্টোবর লখনৌতে অস্ট্রেলিয়াকে মোকাবিলা করবে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের মতো ইংল্যান্ডেরও তিনটি ম্যাচের সূচি পরিবর্তন করা হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে তাদের ম্যাচটি এক দিন পিছিয়ে ১৪ অক্টোবরের বদলে ১৫ অক্টোবর দিল্লির মাঠে গড়াবে। আর কলকাতায় পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের লড়াইটি এক দিন এগিয়ে ১২ নভেম্বরের বদলে হবে ১১ নভেম্বর। লিগ পর্বের শেষ ম্যাচটির সূচিও পাল্টে গেছে। নেদারল্যান্ডসের বিপক্ষে স্বাগতিক ভারতের ম্যাচটি ১১ নভেম্বরের জায়গায় ১২ নভেম্বর হবে বেঙ্গালুরুতে।

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর মাঠে গড়াচ্ছে আগামী ৫ অক্টোবর। গেল আসরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের লড়াইয়ের মধ্য দিয়ে পর্দা উঠবে এবারের আসরের। আহমেদাবাদেই ১৯ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের বিশ্বকাপের।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন