বিজ্ঞাপন

পেকুয়ায় বন্যা পরিস্থিতির উন্নতি, ২ দিন ধরে বিদ্যুৎ নেই

August 11, 2023 | 8:40 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারের পেকুয়া উপজেলায় বন্যা পরিস্থিতির আরও উন্নতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত না হওয়ায় সড়ক থেকে পানি নেমে যাচ্ছে। কিছু কিছু ঘরবাড়িতে ফিরতে শুরু করেছে মানুষ। তবে নিচু এলাকার মানুষ এখনও পানিবন্দি।

বিজ্ঞাপন

বন্যা দুর্গতদের ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন। দুর্গতদের মাঝে শুকনো খাবার, নিরাপদ পানি, প্রয়োজনীয় ওষুধ ও রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, জেলা প্রশাসকের নির্দেশে বন্যা দুর্গতদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। দিচ্ছেন। পেকুয়াবাসীর মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।

তিনি বলেন, ইতোমধ্যে পানি নামতে শুরু করেছে। পানি পুরোপুরি নেমে গেলে আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে আরও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

বিজ্ঞাপন

এদিকে পেকুয়ায় আভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুৎ ব্যবস্থা ভেঙে পড়েছে। দুই দিন ধরে বিদ্যুৎবিহীন রয়েছে উপজেলার অনেক এলাকা।

বন্যায় এই পর্যন্ত পেকুয়ায় দুইজনের মৃত্যু হয়েছে। সদরের মাতবর পাড়ার বাসিন্দা নাছির উদ্দিন সাপের কামড়ে ও সিকদার পাড়ার আলী হোছেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।

এদিকে, বন্যা পরিস্থিতি দেখতে ও দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণে দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান শামিম (এমপি) শুক্রবার (১১ আগস্ট) পেকুয়ায় আসবেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন