বিজ্ঞাপন

‘বন্যা ঠেকাতে মাতামুহুরি ড্রেজিং করে বাঁধ নির্মাণ করা হবে’

August 11, 2023 | 2:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: চকরিয়া ভবিষ্যতে যাতে বন্যায় প্লাবিত না হয় সেজন্য মাতামুহুরি নদী ড্রেজিং ও দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে কক্সবাজারের বন্যাকবলিত চকরিয়ার কাকারা এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে এ কথা বলেন মন্ত্রী।

কক্সবাজারের বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখতে পেয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে।’

এর আগে, চকরিয়ার কাকারায় আড়াইশো পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য তাজুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম, আশেক উল্লাহ রফিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ, জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরানসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী পরে চকরিয়া ও পেকুয়া উপজেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন