বিজ্ঞাপন

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীর মৃত্যু, র‌্যাগিংয়ের অভিযোগ

August 11, 2023 | 4:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেনস হস্টেলের একটি ব্লকের তৃতীয় তলার বারান্দা থেকে ‘কোনোভাবে’ পড়ে গিয়ে বাংলা বিভাগের স্নাতক স্তরের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডু নিহত হয়েছেন । স্বপ্নদীপের অস্বাভাবিক মৃত্যুতে র‌্যাগিংয়ের অভিযোগ তুলেছে পরিবার।

বিজ্ঞাপন

নিহতের মামা অরূপ কুণ্ডু দাবি করেন, গত সোমবার থেকে বাংলা বিভাগের প্রথম বর্ষের ক্লাস শুরু হয়। জায়গা না পেয়ে হস্টেলে এক বন্ধুর সঙ্গে অতিথি হিসাবে থাকছিলেন স্বপ্নদীপ। সেখানেই র‌্যাগিং করা হয়েছে তার ভাগ্নেকে।

ছেলের মৃত্যুর ঘটনায় হস্টেলের আবাসিকদের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেছেন নিহত স্বপ্নদীপ কুণ্ডুর বাবা রমাপ্রসাদ কুণ্ডু। খুনের অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করেছে কলকাতা পুলিশ। তবে স্বপ্নদীপের বাবা নির্দিষ্ট কারও নামে অভিযোগ দায়ের করেননি। এই ঘটনায় এখনও পর্যন্ত ১০-১৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হলেও কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।

গত বুধবার গভীর রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেনস হস্টেলের এ-২ ব্লকের নিচ থেকে নগ্ন ও অচৈতন্য অবস্থায় পাওয়া যায় বাংলা বিভাগের স্নাতক প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুকে। বৃহস্পতিবার ভোরে হাসপাতালে তার মৃত্যু হয়। স্বপ্নদীপের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

বাবা রামপ্রসাদের অভিযোগ, ছেলের মৃত্যুর জন্য হস্টেলের সিনিয়রেরাই দায়ী। ওরা (সিনিয়ররা) হয়তো ভেবেছে, এই ছেলে (স্বপ্নদীপ) এখান থেকে চলে গেলে সব ফাঁস হয়ে যাবে। ওই জন্য ওকে মেরে ফেলল!

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন