বিজ্ঞাপন

মাহমুদউল্লাহর না থাকা প্রসঙ্গে যে ব্যাখ্যা দিলেন নান্নু

August 12, 2023 | 10:36 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

প্রায় পাঁচ মাস যাবত জাতীয় দলের বাইরে মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এই সময়ে তার জায়গায় যারা খেলেছেন কেউই সফল হতে পারেননি। ফলে আসন্ন এশিয়া কাপে অভিজ্ঞ মাহমুদউল্লাহকে ফেরানো হবে তেমন আভাস পাওয়া যাচ্ছিল। কিন্তু সেই আভাস সত্য হয়নি। মাহমুদউল্লাহকে বাইরে রেখে আজ এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিহনাজুল আবেদিন নান্নু।

বিজ্ঞাপন

শনিবার (১২ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দল ঘোষণার পর প্রধান নির্বাচকের দিকে মাহমুদউল্লাহর না থাকার প্রশ্নই ছুটে গেল সবচেয়ে বেশি। কৌশলী উত্তর দিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি বলেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে অনেক আলোচনা হয়েছে। তারপর টিম ম্যানেজমেন্ট আমাদেরকে একটা প্ল্যান দেয়। কিভাবে, কোথায়, কোন দলের সঙ্গে খেলতে হবে এসব বিবেচনায়। ম্যানেজমেন্টের প্ল্যানটাকে আমরা মনে করেছি এটা অবশ্যই ভালো। যেহেতু হেড কোচের একটা পরিকল্পনা আছে টিম কিভাবে পরিচালনা করেন। তারপর ক্যাপ্টেনের সঙ্গে আলোচনা করা হয়েছে। সবার সঙ্গে আলোচনা করেই আসলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

ভারত, আয়ারল্যান্ড, আফগানিস্তান সিরিজে দলে ছিলেন না মাহমুদউল্লাহ। তবে তার বদলে যারা খেলেছেন তাদের পারফরম্যান্স মোটেও ভালো না।

বিজ্ঞাপন

সেসব কথা মনে করিয়ে দেওয়া হলে মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, ‘যেটা  বললাম যে, টিম ম্যানেজমেন্ট আমাদেরকে যে প্ল্যান দিয়েছে আমরা সে অনুযায়ী চিন্তা করেছি। যেমন ধরুন একজন বাড়তি স্পিনার নিয়ে খেলা বা একজন বাড়তি পেসার নিয়ে খেলা ইত্যাদি। এসব বিবেচনা করা হয়েছে। সাত-আট নম্বরে কারা খেলবেন সে বিষয়ে আলোচনা করা হয়েছে। সবকিছু নিয়েই আসলে চূড়ান্ত সিদ্ধান্তটা নেওয়া হয়েছে।’

মাহমুউল্লাহর বদলে সাত নম্বর পজিশনের বিবেচনায় স্কোয়াডে নেওয়া হয়েছে তিনজনকে- আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন পাটোয়ারী ও শেখ মাহেদি হাসানকে। সম্প্রতি মেহেদি হাসান মিরাজকেও দেখা গেছে সাত নম্বরে ব্যাট করতে। অর্থাৎ সাত নম্বর পজিশনের লড়াইয়ে স্কোয়াডে চারজন!

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন