বিজ্ঞাপন

পিএসজি’র ঘরের মাঠেই নিষিদ্ধ হতে পারেন এমবাপে

August 12, 2023 | 10:30 am

স্পোর্টস ডেস্ক

শনিবার (১২ আগস্ট) থেকে শুরু হচ্ছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ২০২৩/২৪ মৌসুম। মধ্যরাতে মাঠে নামছে লিগ চ্যাম্পিয়ন পিএসজি। তবে প্রথম ম্যাচেই দলে ডাক পাননি কিলিয়ান এমবাপে। ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করতে রাজী না হওয়ায় শাস্তি হিসেবে তাকে দলের সঙ্গে অনুশীলন করতে দিচ্ছে না পিএসজি আর এবার লিগ শুরুর ম্যাচেও ডাক পাননি এই ফ্রেঞ্চ তারকা। সেই সঙ্গে ক্লাবের ঘরের মাঠ পার্ক ডে প্রিন্সেসেও নিষিদ্ধ হতে পারেন এমবাপে।

বিজ্ঞাপন

প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে চুক্তি নবায়ন না করায় শাস্তি পাচ্ছেন কিলিয়ান এমবাপে। প্রথমে জাপান ও দক্ষিণ কোরিয়ায় পিএসজির প্রাক মৌসুম সফর থেকে বাদ দেওয়া হয়ে এমবাপেকে। এরপর মূল দলের সঙ্গে অনুশীলনেও নিষেধাজ্ঞা আসে এমবাপের ওপর। এর মধ্যেই নতুন মৌসুম শুরুর সময় চলে এসেছে। তবুও এমবাপেকে মূল দলের থেকে আলাদা অনুশীলন করতে হচ্ছে।

নতুন মৌসুমে নতুন কোচের হাত ধরে স্বপ্ন দেখছে পিএসজি। লুইস এনরিকের কাঁধে তুলে দেওয়া হয়েছে প্যারিসিয়ানদের ডাগ আউটের দায়িত্ব। আর দায়িত্ব নিয়েই কঠিন সমস্যার সম্মুখীন এই স্প্যানিশ কোচ। দলের সেরা তারকা কিলিয়ান এমবাপেকে পাচ্ছেন না তিনি। গোটা মৌসুম দলে থাকলেও তাকে ছাড়াই একাদশ সাজাতে হতে পারে।

চুক্তি নবায়ন করবেন না বলে অফিসিয়াল চিঠি দেওয়ার পর থেকেই পিএসজির মূল দলের সঙ্গে অনুশীলনে নিষেধাজ্ঞা আসে এমবাপের ওপর। সোমবার (৭ আগস্ট) লুইস এনরিকের অধীনে নতুন মৌসুমের আগে অনুশীলনে নামলেও সেখান থেকেও নিষিদ্ধ এমবাপে। ঠিক কবে নাগাদ তার নিষেধাজ্ঞা তুলবে পিএসজি তা জানানো হয়নি।

বিজ্ঞাপন

তবুও এমবাপে তার সিদ্ধান্ত থেকে সরছেন না। এমবাপে জানিয়েছেন, তিনি এ মৌসুমে পিএসজিতেই থাকবেন। এবার ফ্রেঞ্চ গণমাধ্যম জানিয়েছে পিএসজি নতুন পন্থা অবলম্বন করবে। এমবাপেকে নিজেদের স্টেডিয়ামে নিষিদ্ধ করতে পারে  পিএসজি। ইএসপিএনের সাংবাদিক হুলিয়েন লরেন্স এমনটাই বলেছেন। ক্লাবের এক ঘনিষ্ঠ সূত্র থেকে তিনি এটা জানতে পেরেছেন।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন