বিজ্ঞাপন

পিএসজি’র প্রথম ম্যাচে বাদ নেইমার-এমবাপে-ভেরাত্তি

August 12, 2023 | 4:31 pm

স্পোর্টস ডেস্ক

শনিবার (১২ আগস্ট) মধ্যরাতে লরিয়েন্টের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে প্যারিস সেইন্ট জার্মেইর লিগ ওয়ান। ২০২৩/২৪ মৌসুমের প্রথম ম্যাচ দিয়ে যাত্রা শুরু হচ্ছে নতুন কোচ লুইস এনরিকেরও। তবে মাঠের খেলা নয় পিএসজি নিয়ে শোরগোল মাঠের বাইরে ক্লাবটির পদক্ষেপ নিয়ে। মৌসুমে ক্লাবের প্রথম ম্যাচেই দল থেকে বাদ দেওয়া হয়েছে কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়র এবং মার্কো ভেরাত্তিকে।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে দলে ডাক পাননি কিলিয়ান এমবাপে। এটা অনুমেয়ই ছিল। কেননা ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করতে রাজী না হওয়ায় শাস্তি হিসেবে তাকে দলের সঙ্গে অনুশীলন করতে দিচ্ছে না পিএসজি। তবে এই তালিকায় এবার নাম এসেছে নেইমার জুনিয়র এবং মার্কো ভেরাত্তিরও।

প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে চুক্তি নবায়ন না করায় শাস্তি পাচ্ছেন কিলিয়ান এমবাপে। প্রথমে জাপান ও দক্ষিণ কোরিয়ায় পিএসজির প্রাক মৌসুম সফর থেকে বাদ দেওয়া হয়ে এমবাপেকে। এরপর মূল দলের সঙ্গে অনুশীলনেও নিষেধাজ্ঞা আসে এমবাপের ওপর। এর মধ্যেই নতুন মৌসুম শুরুর সময় চলে এসেছে। তবুও এমবাপেকে মূল দলের থেকে আলাদা অনুশীলন করতে হচ্ছে।

এদিকে নেইমার জুনিয়রকে নিয়ে জোর গুঞ্জন এবারই পিএসজি ছাড়ছেন এই খেলোয়াড়। ক্লাব এবং খেলোয়াড় ইতোমধ্যেই নিজেদের ভেতর আলোচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। তবে লুইস এনরিকে তাকে প্রথম ম্যাচের দলের বাইরে রাখাটা এবার সেই গুঞ্জন আরও শক্তপোক্তই করল।

বিজ্ঞাপন

সৌদি আরবের লোভনীয় প্রস্তাব মন গলাতে পারেনি কিলিয়ান এমবাপেরে। সব মিলিয়ে প্রায় ১ বিলিয়ন ইউরোর প্রস্তাব প্রত্যাখ্যান করেন প্যারিস সেইন্ট জার্মেইর এই স্ট্রাইকার। এমবাপেকে না পেয়ে ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে দলে ভেড়ানোর চেষ্টায় আছে সৌদির ক্লাব। পিএসজির কাছে ভেরাত্তির জন্য প্রস্তাবও দিয়েছে ক্লাবটি। তবে প্রথম প্রস্তাব অর্থনৈতিক কারণে প্রত্যাখ্যান করে পিএসজি।

তবে এখনও তাকে দলে ভেড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সৌদির ক্লাবটি। আর একারণেই ভেরাত্তিকেও দলে রাখেননি পিএসজি কোচ লুইস এনরিকে।

শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় লরিয়েন্টকে ঘরের মাঠ পার্ক ডে প্রিন্সেসে আতিথ্য দেবে পিএসজি। আর এই ম্যাচ দিয়েই প্যারিসিয়ানদের ২০২৩/২৪ মৌসুমের লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার লড়াই শুরু হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন