বিজ্ঞাপন

হোঁচট খেয়েই এমবাপেকে দলে ফেরাল পিএসজি

August 13, 2023 | 4:03 pm

স্পোর্টস ডেস্ক

নেইমার জুনিয়রকে ভবিষ্যৎ পরিকল্পনায় রাখছেন না পিএসজির নতুন কোচ লুইস এনরিকে। অন্যদিকে এমবাপেকেও প্রথম ম্যাচের দলে রাখেননি তিনি। ফ্রেঞ্চ লিগ ওয়ানের প্রথম ম্যাচেই ফ্রেঞ্চ জায়ান্টদের শুরুটা হলো হতাশায়। লরিয়েন্টের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। আর এরপরেই কিলিয়ান এমবাপেকে মূল দলের সঙ্গে অনুশীলনে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই।

বিজ্ঞাপন

রোববার (১৩ আগস্ট) অফিসিয়াল এক বিবৃতিতে এমবাপেকে মূল দলে ফেরানোর কথা জানিয়েছে পিএসজি। লরিয়েন্টের বিপক্ষে ম্যাচে আগে কিলিয়ান এমবাপের সঙ্গে আলোচনায় বসে পিএসজি। সেই আলোচনা ফলপ্রসূ হওয়ার পর নতুন করে তাকে আবারও ক্লাবের মূল দলের সঙ্গে অনুশীলনে ফেরানো হয়েছে।

লরিয়েন্টের বিপক্কগে ম্যাচে দলের তারকা ফরোয়ার্ডদের অনুপস্থিতি হাড়ে হাড়ে টের পেয়েছেন নতুন কোচ লুইস এনরিকে। পুরোটা সময় দল আধিপত্য বিস্তার করে খেললেও জাল কাপানোর মতো সামর্থ্য দেখাতে পারেনি পিএসজি। অতিরিক্ত সময়ে ডিফেন্সিভ মিডফিল্ডার ম্যানুয়েল উগার্তে একবার গোলের কাছে চলে গিয়েছিলেন। কিন্তু লক্ষ্যের বাইরে মেরে সুযোগ নষ্ট করেছেন। তাতে ক্রিস্তফ গ্যালতিয়েরের বদলি হয়ে আসা এনরিকের শুরুটা মোটেও আদর্শ হলো না।

এর আগে মাঠের খেলার চেয়ে পিএসজি নিয়ে শোরগোল মাঠের বাইরে সব ঘটনা নিয়ে। মৌসুমে ক্লাবের প্রথম ম্যাচেই দল থেকে বাদ দেওয়া হয়েছে কিলিয়ান এমবাপে, নেইমার জুনিয়র এবং মার্কো ভেরাত্তিকে। প্রথম ম্যাচে দলে ডাক পাননি কিলিয়ান এমবাপে। এটা অনুমেয়ই ছিল। কেননা ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করতে রাজী না হওয়ায় শাস্তি হিসেবে তাকে দলের সঙ্গে অনুশীলন করতে দিচ্ছে না পিএসজি। তবে এই তালিকায় এবার নাম এসেছে নেইমার জুনিয়র এবং মার্কো ভেরাত্তিরও।

বিজ্ঞাপন

প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে চুক্তি নবায়ন না করায় শাস্তি পাচ্ছেন কিলিয়ান এমবাপে। প্রথমে জাপান ও দক্ষিণ কোরিয়ায় পিএসজির প্রাক মৌসুম সফর থেকে বাদ দেওয়া হয়ে এমবাপেকে। এরপর মূল দলের সঙ্গে অনুশীলনেও নিষেধাজ্ঞা আসে এমবাপের ওপর। এর মধ্যেই নতুন মৌসুম শুরুর সময় চলে এসেছে। তবুও এমবাপেকে মূল দলের থেকে আলাদা অনুশীলন করতে হচ্ছে।

এদিকে নেইমার জুনিয়রকে নিয়ে জোর গুঞ্জন এবারই পিএসজি ছাড়ছেন এই খেলোয়াড়। ক্লাব এবং খেলোয়াড় ইতোমধ্যেই নিজেদের ভেতর আলোচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে। তবে লুইস এনরিকে তাকে প্রথম ম্যাচের দলের বাইরে রাখাটা এবার সেই গুঞ্জন আরও শক্তপোক্তই করল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন