বিজ্ঞাপন

পিএসজি ছেড়ে সৌদির আল হিলালে নেইমার

August 14, 2023 | 5:08 pm

স্পোর্টস ডেস্ক

গুঞ্জন ছিল প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে সম্পর্ক চুকিয়ে এবারেই ক্লাব ছাড়ছেন নেইমার জুনিয়র। ব্রাজিলিয়ান এই মহাতারকাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছিল বার্সেলোনাও। তবে শেষ পর্যন্ত সৌদি আরবের আল হিলালের সঙ্গে পেরে ওঠেনি কেউই। সৌদি প্রো লিগের ক্লাবটি ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে নেইমারকে দলে টেনেছে।

বিজ্ঞাপন

ইউরোপিয়ান ফুটবলের দলবদলের বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো সোমবার (১৪ আগস্ট) নেইমারের সৌদিতে নাম লেখানোর ব্যাপারটি নিশ্চিত করেছেন।

প্যারিসের ক্লাব ছেড়েছেন লিওনেল মেসি এরপর জোর গুঞ্জন ক্লাব ছাড়ছেন কিলিয়ান এমবাপে। তবে এমবাপে সাফ জানিয়ে দিয়েছেন তিনি ছাড়ছেন না ক্লাব। তারপর শক্ত গুঞ্জন এমবাপে নয় ক্লাব ছাড়ছেন নেইমার জুনিয়র। ফিরতে পারেন পুরোনো ঠিকান বার্সেলোনায় আবার নাম লেখাতে পারেন ক্রিস্টিয়ানো রোনালদোর মতো সৌদি আরবের ক্লাবেও। এমনটাই গুঞ্জন উঠেছিল কদিন ধরেই।

সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল প্রথমে লিওনেল মেসিকে দলে টানতে চেয়েও পারেনি। তাই তাদের চোখ পড়ে আরেক তারকা নেইমার জুনিয়রের দিকে। এর আগে কিলিয়ান এমবাপেকে দলে টানতেও বিশ্ব রেকর্ড গড়া ট্রান্সফার ফি প্রস্তাব করেছিল। কিন্তু এমবাপে তাতে রাজী না হওয়ায় হাল ছাড়তে বাধ্য হয় সৌদির ক্লাবটি।

বিজ্ঞাপন

এরপর নেইমার জুনিয়রকে নিয়ে উঠে পড়েই লাগে আল হিলাল। পিএসজির সঙ্গে সমঝোতা হওয়ার পর নেইমারকেও তাদের প্রস্তাবে রাজি করায় ক্লাবটি। পিএসজির নতুন কোচ লুইস এনরিকের ভবিষ্যৎ পরিকল্পনাতেও নেই নেইমার। পিএসজির মৌসুমের প্রথম ম্যাচে দলেও ছিলেন না নেইমার। সেখান থেকেই গুঞ্জন আরও জোরাল হয়েছে নেইমার এবারই ক্লাব ছাড়ছেন।

২০১৭ সালে বিশ্ব রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে প্যারিসের ক্লাবটিতে নাম লেখান নেইমার। সেই রেকর্ড এখনও রয়েছে অক্ষত। প্যারিসের ক্লাবটির হয়ে ছয় বছরে ১৭৩ ম্যাচ খেলে করেছেন ১১৮টি গোল আর ৭৭টি অ্যাসিস্ট। জিতেছেন ৫টি লিগ ওয়ানের শিরোপা, চারটি ফ্রেঞ্চ সুপার কাপ আর তিনটি ফ্রেঞ্চ কাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন