বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে খেলবে সাকিব-তামিম-মুশফিকরা

May 13, 2018 | 3:53 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ। এই সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মাশরাফি-সাকিব-তামিম-মুশফিকরা। এর মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় হবে বলে নিশ্চিত করেছে ক্যারিবীয়ান ক্রিকেট বোর্ড।

গত মার্চে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ তখন বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নেওয়ায় সফরটি পিছিয়ে যায়। আগস্টে ফ্লোরিডার লডারহিলে সেন্ট্রাল ব্রওয়ার্ড রিজিওনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ দুটি। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে সেন্ট কিটসে।

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরুর আগেই যুক্তরাষ্ট্রে দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়ে যাবে। সিপিএল শুরু হবে ৮ আগস্ট, শেষ হবে ১৬ সেপ্টেম্বর। যুক্তরাষ্ট্রে দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ৪ ও ৫ আগস্ট সংরক্ষিত রেখেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ফ্লোরিডা স্টেডিয়ামের এক কর্মকর্তা জানিয়েছেন, বছরের শুরুর দিকেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আগে থেকেই আগস্টের ওই তারিখগুলোতে টি-টোয়েন্টি ম্যাচ আয়োজনের জন্য রিজার্ভ করে রেখেছে।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিল শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড, ২০১০ সালের মে মাসে। এই নিয়ে তৃতীয়বারের মতো ফ্লোরিডায় কোনো দলকে আতিথ্য দেবে ওয়েস্ট ইন্ডিজ। ২০১২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ২০১৬ সালের আগস্টে ফ্লোরিডায় ভারতের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ।

লডারহিলের এই স্টেডিয়ামটির কর্তৃপক্ষ জানিয়েছে, আগস্টের ৪ এবং ৫ তারিখ টি-টোয়েন্টি ম্যাচের জন্য রিজার্ভ করে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ কর্তৃপক্ষ। ফ্লোরিডা স্টেডিয়ামের জন্য দারুণ একটি ব্যস্ত সময় অপেক্ষা করছে আগস্টে। কারণ, জ্যামাইকা তালাওয়াহসের অন্তত তিনটি ম্যাচ এখানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন