বিজ্ঞাপন

দুই ম্যাচের নিষেধাজ্ঞায় জাভি

August 17, 2023 | 3:44 pm

স্পোর্টস ডেস্ক

লা লিগার মৌসুম মাত্রই শুরু হলো আর শুরুতেই বড় এক ধাক্কা খেল বার্সেলোনা। লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা নিজেদের প্রথম ম্যাচেই হেফাতের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল। আর সেই ম্যাচেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল কোচ জাভি হার্নান্দেজকে। সেই অপরাধে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (১৩ আগস্ট) হেতাফের বিপক্ষে ম্যাচে বিধি বহির্ভুত আচরণের জন্য খেলার ভেতরেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জাভিকে। ওই ম্যাচেই লাল কার্ড দেখতে হয়েছিল ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফনিহাকেও।

খেলার তখন ২০ মিনিট বাকি। কিন্তু জাভি হঠাৎ নিচের নির্ধারিত জায়গা ছেড়ে রেফারিংয়ের সিদ্ধান্ত নিয়ে চতুর্থ অফিশিয়ালের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। এরপর প্রধান রেফারি এসে জাভিকে লাল কার্ড দেখিয়ে মাঠ ত্যাগের নির্দেশ দেন।

ম্যাচ শেষে রেফারি তার রিপোর্টে জাভির বিপক্ষে অভিযোগ করেছেন। তিনি জানান, প্রথমে জাভিকে সতর্ক করলেও তা কানে তোলেননি এই স্প্যানিশ। সতর্ক বার্তা কানে না তোলার পরেই রেফারি তাকে লাল কার্ড দেখাতে বাধ্য হন বলেই জানান।

বিজ্ঞাপন

লাল কার্ড দেখে চুপ করে বসে থাকেননি বার্সা কোচও। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও রেফারিং নিয়ে সমালোচনা করেন জাভি। নিষেধাজ্ঞার ফলে জাভি কাদিজ ও ভিয়ারিয়ালের বিপক্ষে থাকতে পারবেন না। দুটি ম্যাচ খেলতে পারবেন না রাফিনহাও।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন