বিজ্ঞাপন

‘নির্বাচনের পথে আসুন, না হলে আমও যাবে ছালাও যাবে’

August 17, 2023 | 7:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি ফখরুল সাহেবকে বলি দলবল নিয়ে পাকিস্তানের চলে যান। সেখানে তত্ত্বাবধায়ক আছে। আর তত্ত্বাবধায়ক দুনিয়ার কোনো গণতান্ত্রিক দেশে নেই। এই দেশে তত্ত্বাবধায়ক আদালত কবর দিয়েছে। এই ভূত মাথা থেকে নামান, সোজা পথে আসুন। নির্বাচনের পথে আসুন। না হলে আমও যাবে ছালাও যাবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াত জোট সরকারের মেয়াদে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ১৭ আগস্ট বৃহস্পতিবার সারাদেশে বিভিন্ন কর্মসূচি পালন করে আওয়ামী লীগ।

বিএনপি-জামায়াত জোট শাসনামলে ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা সংঘটিত হয়। দেশের ৬৩ জেলায় একই সময়ে নৃশংস এ বোমা হামলা চালায় নিষিদ্ধঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের একটি জঙ্গি সংগঠন। মুন্সীগঞ্জ ছাড়া দেশের সব জেলায় প্রায় ৫০০ পয়েন্টে এ হামলা হয়। এতে দুজন নিহত হন। আহত হয় প্রায় ১০৪ জন।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার শিকড় বাংলার মাটির অনেক গভীরে। মুখে স্লোগান দিয়ে, গালি দিয়ে তাকে ক্ষমতাচ্যুত করা সম্ভব নয়। আল্লাহ যাকে রাখবে আমরা তাকে মারতে পারব না। শেখ হাসিনার উপর আল্লাহর রহমত আছে। এদেশের মানুষের ভালোবাসা আছে।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের নিশ্চিহ্ন করবেন? নিজেরাই তো নিশ্চিহ্ন হয়ে গেছেন? আমরা তো এখনও রক্তে রক্তে বেঁচে আছি। আমরা তো এখনও নির্যাতন-জেল জুলুমের মধ্যেও বেঁচে আছি। মানুষের মাঝে আছি। এই মাটিতেই আছি। মানুষের সঙ্গে যাদের ভালোবাসা তাদের বিচ্ছিন্ন করা যাবে না। তাদের নিশ্চিহ্ন করা যাবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘সতর্ক থাকবেন, সজাগ থাকবেন। সন্ত্রাসের হোতারা আবারও অস্ত্র শানিত করছে। আগুন নিয়ে তারা আবারও হামলা চালাতে গোপন বৈঠক করছে। এই অপশক্তি জেএমবির ঠিকানা। এই অপশক্তি ১৭ আগস্টের ষড়যন্ত্রকারীদের বিশ্বস্ত পৃষ্ঠপোষক। বিএনপি যতদিন থাকবে বাংলাদেশের সব অপশক্তি তাদের নেতৃত্বেই অপকর্ম করবে। কাজেই এই অপশক্তিকে আমাদের মাতৃভূমি থেকে রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন করার শপথ নিতে হবে।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন