বিজ্ঞাপন

ফর্মে থাকা স্কোয়াড নিয়ে বিপাকে জিদান

May 13, 2018 | 5:20 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দল লিভারপুল। ফাইনালে তাদের প্রতিপক্ষ জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে শিরোপা লড়াইয়ে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে লিভারপুল।

ইতালির ফেভারিট রোমার বিপক্ষে সেমিফাইনালে দ্বিতীয় লেগের খেলায় ৪-২ গোলে হারে লিভারপুল। আর প্রথম লেগে ৫-২ গোলে হেরেছিল রোমা। দুই লেগ মিলিয়ে ৭-৬ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রেখেছে পাঁচবারের চ্যাম্পিয়ন দলটি।

এদিকে, জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে হারিয়ে ফাইনালে উঠে রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক শিরোপার হাতছানি রিয়াল মাদ্রিদের সামনে। তাতে টপকাতে হবে লিভারপুল বাধা। তার আগে দল গোছানো নিয়ে বিপাকে পড়েছেন রিয়ালের ফরাসি কোচ জিদান।

বিজ্ঞাপন

সব শেষ লিগের ম্যাচে সেল্টাভিগোর বিপক্ষে ৬-০ গোলে জিতেছে জিদান শিষ্যরা। সেই ম্যাচে জোড়া গোল করেন মৌসুমের শুরু থেকেই ধুঁকতে থাকা গ্যারেথ বেল। বার্সেলোনার বিপক্ষে তাদেরই মাঠে এল ক্লাসিকোতে আগের ম্যাচেও গোল পেয়েছিলেন ওয়েলস তারকা বেল। সেল্টার বিপক্ষে ইনজুরি থেকে ফেরা ইসকো গোল করেছেন। ফরাসি তারকা করিম বেনজামা গোল না পেলেও গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। ইনজুরি থেকে দ্রুতই সেরে উঠছেন ফর্মে থাকা রোনালদো। এমন অবস্থায় আক্রমণভাগে লিভারপুলের বিপক্ষে ফাইনালে কে কে থাকবেন সেটা সাজাতেই ঘাম ঝড়ছে জিদানের।

দল গোছানো নিয়ে জিদান জানান, ’এটা ভালো যে সবাই এখন একই সুঁতোয় গাথা। এটা আবার মাথা ব্যথার কারণও! ফাইনালের জন্য দল নির্বাচন সত্যিই কঠিন হয়ে যাবে। আমাদের ভালো কিছু ম্যাচ চলে গেছে, সামনে আরও গুরুত্বপূর্ণ কিছু ম্যাচ আছে। তবে আমরা সবাই পেশাদার। সেল্টার বিপক্ষে ৬ গোল দিয়েছি, এটা বেশ আত্মবিশ্বাস যোগাবে। আমরা ক্রমেই ভালো করছি।’

নিজেকে হারিয়ে খোঁজা বেল আবারো আক্রমণভাবে জ্বলে উঠছেন। ওয়েলস তারকাকে নিয়ে জিদান যোগ করেন, ‘বেল দারুণ খেলেছে। সে নিজেকে প্রমাণ করেছে। সেল্টার বিপক্ষে ম্যাচে সবকিছুতেই সে ভালো করেছে। আমি তার জন্য খুশি। এটা সবথেকে ভালো জিনিস যে মৌসুম শেষে আমার পুরো দলটা ফর্মে আছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন