বিজ্ঞাপন

‘গ্রেনেড হামলার আসামিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে’

August 20, 2023 | 9:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার পলাতক আসামিদের ফিরিয়ে আনার জোর চেষ্টা চলছে এবং এই চেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি আশা করছি এ বছরের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার বিচার শেষ হবে।

রোববার (২০ আগস্ট) নিবন্ধন অধিদফতরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আইনমন্ত্রী বলেন, ২১ আগস্টের মামলার নিম্ন আদালতের কাজ শেষ হয়েছে। এখন উচ্চ আদালতে বিচার চলমান। আমরা আইনের শাসনে বিশ্বাসী এবং নির্দিষ্ট প্রসেস অনুযায়ী চলছে। এই মামালাটি এখন হাইকোর্ট বিভাগে শুনানি চলছে। এটার বিচার হচ্ছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, একটু আপনাদের আশ্বস্ত করতে পারি যে, একুশে আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার পলাতক আসামিদের ফিরিয়ে আনার জোর চেষ্টা চলছে এবং এই চেষ্টাও অব্যাহত থাকবে।

আমি আশা করছি এ বছরের মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা ও হত্যা মামলার বিচার শেষ হবে।

অনুষ্ঠানে আইন সচিব মো. গোলাম সারওয়ার, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির, নিবন্ধন অধিদফতরের মহাপরিচালক উম্মে কুলসুম, আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব হাফিজ আহমেদ চৌধুরী, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক শেখ আশফাকুর রহমান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্ম সচিব, শাহীনূর ইসলাম, মোহাম্মদ মহিউদ্দিন, কাজী আরিফুজ্জামান, উপ সলিসিটর নুসরাত জাহান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের ব্যক্তিগত কর্মকর্তা বদরুল হায়দার, আইন ও বিচার বিভাগের হিসাবরক্ষণ কর্মকর্তা আবু তাহের প্রমুখ বক্তব্য দেন ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন