বিজ্ঞাপন

শান্তিপূর্ণ নির্বাচনে বড় বাধা পুলিশ : নজরুল ইসলাম খান

May 13, 2018 | 7:33 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: খুলনা সিটি করপোরেশনে শান্তিপূর্ণ নির্বাচনে সবচেয়ে বড় বাধা পুলিশ, বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রোববার (১৩ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

তিনি বলেন- এর আগেও গত ১০ মে আমরা নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে বলেছিলাম, খুলনা সিটি করপোরেশ নির্বাচনের আগে বিএনপি নেতাদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। তখন তিনি আমাদের এ অভিযোগ আমলে নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। তিনি আরও বলেন, তিনি শুধু আমাদের আশ্বাসই দিয়েছেন তার বাস্তবায়ন করেননি।

বিজ্ঞাপন

পুলিশ বিএনপি নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের গ্রেফতার করছে জানিয়ে তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনারকে বলেছিলাম নির্বাচনের আগে যেন বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি না করা হয়। তিনি বলেছিলেন, যাদের নামে নামলা আছে শুধু তাদের গ্রেফতার করা হচ্ছে।

এ বিষয়ে নজরুল ইসলাম খান বলেন, আমাদের দলের চেয়ারপারসন ও মহাসচিবসহ অনেক নেতা-কর্মীর নামেই রাজনৈতিক মামলা রয়েছে। শুধু মামলা থাকলেই তো গ্রেফতার করা যায় না, গ্রেফতারি পরওয়ানাও থাকতে হয়।

গতকাল থেকে আজ পর্যন্ত ৪২ জন বিএনপি নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে জানিয়ে তিনি বলেন, নির্বাচন যত এগিয়ে আসছে নেতা-কর্মীদের গ্রেফতারের মাত্রাও তত বৃদ্ধি পাচ্ছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, খুলনার মহিলা পুলিশ বিএনপির মহিলা এজেন্টের বাড়ি ও পুরুষ পুলিশ পুরুষ এজেন্টের বাড়িতে গিয়ে তাদের ভোটকেন্দ্রে না যেতে ভয়ভীতি দেখাচ্ছে। এতে এজেন্টরা ভয়ে ভোটকেন্দ্রে যেতে চাচ্ছে না। আমরা আজও এ বিষয়টা নির্বাচন কমিশনারকে বলেছি, তিনি আবারও আমাদের আশ্বস্ত করেছেন। তিনি আশ্বস্ত করলেও বাস্তবে কোনো ব্যবস্থাই নিচ্ছেন না।

নজরুল ইসলাম খান আরও বলেন, সরকারি দল থেকে অভিযোগ করলে সেটা আমলে নেয়, কিন্তু বিরোধী দল থেকে অভিযোগ করলে কোনো ব্যবস্থাই নেওয়া হয় না।

সারাবাংলা/জিএস/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন