বিজ্ঞাপন

সালাহর প্রাপ্তির খাতায় আরেকটি অ্যাওয়ার্ড

May 13, 2018 | 7:25 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে লিভারপুলের জার্সিতে ৫০ ম্যাচে ৪৩ গোল করে পুরো ফুটবল বিশ্বকে অবাক করে দিয়েছেন মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। লিভারপুলের এই তারকা ফুটবলার ব্যালন ডি অরে’র লড়াইয়ে আছেন তা বলার অপেক্ষা রাখে না। তার আগে এই মৌসুমে সালাহর প্রাপ্তির খাতায় যোগ হলো দারুণ একটি অ্যাওয়ার্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুলের এই ফরোয়ার্ড।

অনেকেই সালাহকে তুলনা করছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে। মাত্র ৩৬.৯ মিলিয়ন ইউরোতে রোমা থেকে তাকে উড়িয়ে আনে লিভারপুল। নিজের প্রথম মৌসুমেই বাজিমাত করেছেন তিনি। ম্যানচেস্টার ইউনাইটেডের ডেভিড ডি গিয়া, টটেনহ্যামের হ্যারি কেন, জেমস তারকভস্কি, ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন ও রহিম স্টারলিংকে হারিয়ে ইংল্যান্ডের শীর্ষ ফুটবল প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হয়েছেন সালাহ।

ইংলিশ লিগে এবার ৩৫ ম্যাচ খেলে ৩১ গোল করেছেন সালাহ। গোল্ডেন বুট জয়ের লড়াইয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী টটেনহ্যামের হ্যারি কেনের চেয়ে ৩ গোলে এগিয়ে মিশরীয় ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

মাইকেল ওয়েন ও লুইস সুয়ারেসের পর লিভারপুলের তৃতীয় খেলোয়াড় হিসেবে মৌসুম সেরা হলেন ২৫ বছর বয়সী ফরোয়ার্ড সালাহ। বিশেষজ্ঞ, লিগ ক্লাবের অধিনায়ক ও ভক্তদের নিয়ে গঠিত প্যানেলের সর্বোচ্চ ভোটে সেরা হয়েছেন তিনি। এরই মধ্যে তিনটি ট্রফি উঠেছে সালাহর হাতে। এর আগে লিভারপুলের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পাশাপাশি রেকর্ড ভোট পেয়ে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন।

ইংলিশ লিগে দলকে শিরোপা জেতাতে না পারলেও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে তুলেছেন সালাহ। ভাগ্য সহায়তা করলে রিয়ালকে হারিয়ে লিভারপুলের ইনফর্ম সালাহর হাতে ২৬ মে উঠতেও পারে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন