বিজ্ঞাপন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা বিএনপির

August 21, 2023 | 3:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সোমবার (২১ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

যৌথসভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আহবায়ক ও সদস্য সচিব, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি/আহবায়ক/সাধারণ সম্পাদক/সদস্য সচিবরা।

কর্মসূচির মধ্যে রয়েছে ১ সেপ্টেম্বর সকাল ৬টায় বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১১টায় জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ।

এছাড়া বিএনপি প্রতিষ্ঠার উদ্দেশ্য ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা করবে দলটি। এতে বিএনপির সিনিয়র নেতারাসহ বিশিষ্টজনরা অংশগ্রহণ করবেন। আলোচনা সভার তারিখ ও স্থান পরে জানানো হবে। দলের প্রতিষ্ঠাকা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালির সময়, স্থান ও তারিখও পরে জানানো হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

সারাদেশের ইউনিটগুলোকে নিজ নিজ সুবিধানুযায়ী দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য অনুরোধ জানান মির্জা ফখরুল। ইউনিটগুলো নিজেদের সুবিধাজনক সময় অনুযায়ী আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালন করবে।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠা করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম। যিনি বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা ও আধুনিক বাংলাদেশের রূপকার। তিনি এমন সময় দেশের হাল ধরেন যখন তৎকালীন ক্ষমতাসীন আওয়ামী লীগ সকল দলকে নিষিদ্ধ করে একদলীয় বাকশাল কায়েম করেছিল। এর প্রেক্ষিতে বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। সে সময় দেশ একটি দলের হাতে চলে গিয়েছিল। আজকে জিয়াউর রহমান স্বল্প সময়ের মধ্যেই বাংলাদেশকে একটি স্বনির্ভর বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন।

মির্জা ফখরুল বলেন, ‘আজকে বাংলাদেশের স্বাধীনতার ৫২ বছরে আমরা সবচেয়ে বেশি সংকটে পড়েছি। এই সরকারের দেশের মানুষের আকাঙ্ক্ষা ধ্বংস করেছে। প্রশাসন বলুন, আর অন্য কিছু বলুন সব কিছু ধ্বংস করেছে। আজকে একটি কোম্পানি ১১ হাজার কোটি টাকা নিয়ে গেছে। সরকারের কোনো মাথাব্যথা নেই। কারণ, তাদের নিজেদের লক্ষ্য সেটা।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা ভোটাধিকার ও গণতন্ত্র ফিরে পাওয়ার লড়াই করে যাচ্ছি। এখানে সবারই ভুমিকা রাখার সুযোগ আছে। সকলকে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি।’

সারাবাংলা/এজেড/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন