বিজ্ঞাপন

‘১৫ ও ২১ আগস্টের ঘাতকেরা এক ও অভিন্ন’

August 21, 2023 | 7:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের ঘাতকেরা এক ও অভিন্ন শক্তি। তাদের মূল লক্ষ্য ছিল বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়ে যাওয়া। দেশের স্বাধীনতা ও গণতন্ত্রকে ধ্বংস করা। ২১ আগস্ট গ্রেনেড হামলার ভয়াবহ স্মৃতি বাঙালি জাতি আজও ভুলতে পারেনি।

বিজ্ঞাপন

সোমবার (২১ আগস্ট) বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বস্ত্রমন্ত্রী। এর আগে রূপগঞ্জ উপজেলার দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আলোচনা সভায় যোগ দেন।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেন, ১৫ আগস্টের হত্যাযজ্ঞ ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। ৭৫ সা‌লের ১৫ আগস্টের ঘাতকরা ভেবেছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেই বাংলাদেশে স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নকে হত্যা করা সম্ভব হবে। কিন্তু সেই দিন মহান আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে গিয়েছিলেন।

২১শে আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িত সব খুনিদের অবিলম্বে ফাঁসি কার্যকর করার দাবি জানিয়ে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আরও ব‌লেন, সন্ত্রাস বিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে সেদিন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। বঙ্গবন্ধু কন্যার প্রতি মানুষের দোয়া রয়েছে তাই সেদিন তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে যান। গ্রেনেড হামলার মূল লক্ষ্যই ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা। এখনও সেই ষড়যন্ত্র চলমান রয়েছে। তাই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিজ্ঞাপন

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপ‌তি তোফাজ্জল হো‌সেন মোল্লা’র সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুল আজিজ ভুঁইয়া’র সঞ্চালনায় অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপ‌তি শেখ সাইফুল ইসলাম, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন, ভুলতা ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান আরিফুল হক ভুঁইয়া, নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য মোহাম্মদ আনছার আলী, নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য শিলা রানী পাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মেহের, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হা‌ফিজুর রহমান স‌জিব, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপু, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক এমায়েত হো‌সেন, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মকবুল হো‌সেন, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য নাঈম ভুঁইয়া, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপ‌তি আবুল কালাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপ‌তি ইমন হাসান খোকন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, উপজেলা যুব মহিলালীগের সভাপ‌তি ফের‌দৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সে‌লিনা আক্তার রিতা, উপ‌জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি তানজির আহমেদ রিয়াজ, সাধারণ সম্পাদক শেখ ফ‌রিদ ভুঁইয়া মাসুম প্রমুখ।

সারাবাংলা/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন