বিজ্ঞাপন

শোকসভায় মারামারি, ইবির ৮ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

August 22, 2023 | 10:42 am

ইবি করেসপন্ডেন্ট

ইবি: শোকসভায় ঢোকাকে কেন্দ্র করে অনুষ্ঠান শেষে মারামারির ঘটনায় ৮ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। একইসঙ্গে তাদের স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২২ আগস্ট) সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা যায়। সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের ব্যাপারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন, জিয়াউর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী সাব্বির খান, শামীম রেজা, আকিব মাসুদ অনুভব, পারভেজ হোসেন বানাত ও আব্দুল কাদের; শেখ রাসেল হল শাখার ছাত্রলীগ কর্মী আশিক কুরাইশী; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী শাহদুল্লাহ সিদ্দিকী সাইমুন ও তাসিন আজাদ।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘ছাত্রলীগে কোনো অপরাধীর জায়গা হবে না। ওইদিন যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেটার তদন্ত সাপেক্ষে আমরা ৮ কর্মীকে বহিষ্কার করেছি এবং তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করেছি।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত রোববার (২০ আগস্ট) শোকসভার অনুষ্ঠানে ঢোকাকে কেন্দ্র করে অনুষ্ঠান শেষে সংঘর্ষের জড়ায় শাখা ছাত্রলীগ কর্মীরা। এতে দু’জন গুরুতরসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন। এছাড়া ব্যবস্থাপনা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আকিব মাসুদ অনুভবের বিরুদ্ধে ছুরিকাঘাতের অভিযোগ ওঠে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন