বিজ্ঞাপন

‘প্রশ্নবিদ্ধ’ জয়ে শিরোপা আবাহনীর

May 13, 2018 | 8:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ম্যাচের বয়স তখন ছয় মিনিট। ফরাশগঞ্জের ডি বক্সের ভেতরে জটলা। কর্নার থেকে আবাহনীর উড়ে আসা বল তালু বন্দি করতে ব্যর্থ ফরাশগঞ্জের গোলরক্ষক। বল উপরে ভেসে আছে। সেই বল ফিস্ট করতে গিয়ে গোলরক্ষক ধাক্কা খেয়ে নিচে পড়ে যায়। ফাঁকা পোস্টে বল পেয়ে জালে জড়ায় আবাহনী।

রেফারি গোলের সিদ্ধান্তে অনঢ়। এদিকে ফাউলের আবেদন নিয়ে সোচ্চার ফরাশগঞ্জ। ওই এক গোলেই শিরোপা নির্ধারিত। যুব ফুটবল টুর্নামেন্টের নতুন চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী।

ম্যাচ শেষে যেন ‘বাজে রেফারিংয়ে’ সমালোচনায় মুখর ফরাশগঞ্জের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তারা। ফাইনালের মতোই যে খেলেছে ফরাশগঞ্জ। শুরুর হোচট সামলে পুরো ম্যাচে আধিপত্য রেখে গেছে লালকুঠিরা। শুধু গোলটা পায়নি তারা!

বিজ্ঞাপন

তাছাড়া, ম্যাচ শেষে বাফুফের শৃঙ্খলা কমিটির কাছে অভিযোগও দায়ের করেছে ফরাশগঞ্জ। ঢাকা আবাহনীর গোলরক্ষক আরিফকে টুর্নামেন্টের বাইলজ লঙ্ঘন করে মাঠে খেলানো হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। অভিযোগ- সেকেন্ড ডিভিশনের নিবন্ধিত খেলোয়াড় এ টুর্নামেন্টে অংশ নিতে পারবে না!

রবিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কানাঘুষা! প্রশ্নবিদ্ধ হলো নাতো টুর্নামেন্ট? পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদী মনে করেন, ‘ফাইনাল ম্যাচে এমন উত্তেজনা থাকবেই। সব মিলে দারুণ একটি টুর্নামেন্ট হয়েছে।’

‘দারুণ’ বলাও যায় কিনা সন্দেহ আছে তাতে। লিগ হওয়ার কথা বললেও টুর্নামেন্ট করেই একপ্রকার দায়সাড়া আখ্যা পেলেও পেতে পারে। কারণ দল গোছানো থেকে শুরু করে মাঠে গড়ানো নিয়ে তাড়াহুরো করা হয়েছে বলে অভিযোগ ক্লাবগুলোর।

বিজ্ঞাপন

অনুশীলনও করতে পারেনি অনেকদল। ফাইনালে অংশ নেয়া দুই দলই খুব কম সময় পেয়েছে টুর্নামেন্টে অংশ নিতে। ফরাশগঞ্জ তো একদিন অনুশীলন করেই ফাইনালে। অন্যদিকে ঢাকা আবাহনী মাত্র সাত দিনের প্রস্তুতি নিয়েই টুর্নামেন্টে পা রেখেছে।

তবে, সালাম মুর্শেদী জানালেন আগামীবার থেকে লিগ করবেন এই টুর্নামেন্টকে।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ঢাকা আবাহনীকে দেয়া হয়েছে পাঁচ লাখ টাকা। রানার আপ দল ফরাশগঞ্জকে দেয়া হয়েছে তিন লাখ টাকা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন