বিজ্ঞাপন

রামেবিতে জাল সনদে চাকরি, প্রটোকল অফিসার বহিষ্কার

August 22, 2023 | 8:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) জাল সনদে চাকরি করার অভিযোগে লিয়াজোঁ ও প্রটোকল অফিসার ইসমাঈল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

ঈসমাইল হোসেন লিয়াজোঁ ও প্রটোকল অফিসার পদে নিয়োগ লাভ করলেও বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের (ভিসি) ভারপ্রাপ্ত একান্ত সচিব (পিএস) এবং জনসংযোগ কর্মকর্তা হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করতেন।

তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাগত যোগ্যতার জাল সনদ দিয়ে তিনি প্রথম শ্রেণির পদের এই চাকরি নিয়েছিলেন। সিন্ডিকেটের ১৩তম সভায় তাকে সাময়িক বরখাস্তের পাশাপাশি এই ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি গত ২০ আগস্ট সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন রামেবির রেজিস্ট্রার ডা. আনোয়ারুল কবির। আনোয়ারুল কবির জানান, বিশ্ববিদ্যলয় মঞ্জুরি কমিশিনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, স্বাস্থ্য বিভাগের যুগ্ম-সচিব মল্লিকা খাতুন এবং রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) অধ্যক্ষ ডা. মো. নওশাদ আলীকে তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে তদন্ত কমিটিকে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

চাকরি গ্রহণের সময় ইসমাঈল হোসেন প্রথমে স্টামফোর্ড ইউনিভার্সিটির সাটিফিকেট প্রদান করেন। অন্য আরেক ব্যক্তির সনদ দিয়ে তিনি চাকরি করছেন অভিযোগ উঠলে এর আগে রামেবির ভিসি সিন্ডিকেট কমিটির অনুমোদন ছাড়াই বিয়ষটি তদন্তের জন্য কমিটি গঠন করেন। ওই কমিটি ইসমাঈলের পক্ষে প্রতিবেদন দাখিল করে। তবে সিন্ডিকেট সভা নতুন করে তদন্তের উদ্যোগ নিয়েছে।

রামেবির রেজিস্টার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের সাময়িক বরখাস্তের বিষয়ে জানান, রামেবির সিন্ডিকেটের ১৩তম সভার সিদ্ধান্ত মোতাবেক ইমাঈল হোসেনের নিয়োগের বিষয়টি পুঙ্খানুপুঙ্খ তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। যতদিন পর্যন্ত তদন্ত কার্যক্রম চলবে ততদিন তিনি চাকরি থেকে সাময়িক বরখাস্ত থাকবেন।

গত ২০ আগস্ট থেকে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্তকালীন তিনি নিয়ম অনুসারে খোরপোষ ভাতা পাবেন বলেও জানান রামেবির রেজিস্ট্রার।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন