বিজ্ঞাপন

হেড কোচকে ছাড়াই বাংলাদেশে সিরিজ খেলবে নিউজিল্যান্ড

August 23, 2023 | 8:21 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের আগে বাংলাদেশে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। বিশ্বকাপের পর বাংলাদেশে দুটি টেস্টও খেলবেন কিউইরা। এই দুই সফরে নিউজিল্যান্ড দলের সঙ্গে থাকবেন না দলটির হেড কোচ গ্যারি স্টিড। বিশ্রামে থাকবেন তিনি।

বিজ্ঞাপন

সামনে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। এই সময়ে ব্যস্ত সিডিউল কিউইদের সামনে। ফলে কোচিং স্টাফের বিশ্রাম দেওয়া দরকার মনে করেছে কিউই ক্রিকেট বোর্ড।

সফরে গ্যারি স্টিডের বদলে নিউজিল্যান্ডের হেড কোচের দায়িত্ব পালন করবেন লুক রনকি। বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের কোচিং স্টাফে আরও পরিবর্তন দেখা যাবে। ওয়ানডে সিরিজে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক ইংলিশ ব্যাটার ইয়ান বেল। আর টেস্ট সিরিজে স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক পাকিস্তানি স্পিনার সাকলায়েন মুশতাক।

বাংলাদেশের বিপক্ষে সিরিজে সাকলায়েনকে যুক্ত করার বিষয়ে গ্যারি স্টিড বলেন, ‘আমাদের ছেলেদের সঙ্গে সাকলায়েনের কাজের অভিজ্ঞতা আছে। স্পিন বোলিংয়ে বিশেষ কিছু যোগ করার মতো জানাশোনা আছে। খেলোয়াড় এবং টেস্ট ক্রিকেটার হিসেবেও সে দুর্দান্ত ছিল। আমরা নিশ্চিত, বাংলাদেশ সফরে স্পিনে সে বিশেষজ্ঞ–জ্ঞান যুক্ত করবে। যে দিকটাতে আমরা সব সময় মনোযোগ দিই না।’

বিজ্ঞাপন

পাকিন্তানের এই কিংবদন্তি স্পিনার এর আগে বাংলাদেশ দলেরও কোচিং স্টাফে ছিলেন। ২০১২ ও ২০১৩ সালে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক হিসেবে কাজ করেছেন তিনি। সে হিসেবে বাংলাদেশি ক্রিকেটারদের কাছ থেকেই দেখা হয়েছে মুশতাকের। সেই কারণেই হয়তো পাকিস্তানি কিংবদন্তিকে ডেকেছে নিউজিল্যান্ড!

২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে নিউজিল্যান্ড। বিশ্বকাপের পর সিলেটে ২৮ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মিরপুরে শুরু হবে ৬ ডিসেম্বর থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন