বিজ্ঞাপন

সুষ্ঠু-সুন্দর নির্বাচনের গ্যারান্টি দিচ্ছি: তথ্যমন্ত্রী

August 25, 2023 | 11:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: বিদেশিরা তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ সরকারকে সমর্থন করেনি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, বিদেশিরা তাদের তত্ত্বাবধায়ক সরকার সমর্থন করে নাই। নিরপেক্ষ সরকার সমর্থন করে নাই। বিদেশিরা চায় দেশে একটি সুষ্ঠু-সুন্দর নির্বাচন হোক। আমরাও দেশে সুষ্ঠু-সুন্দর নির্বাচনের গ্যারান্টি দিচ্ছি।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে বাঘার আড়ানী উপজেলায় ১৫ আগস্টের শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি আমাদের ক্ষমতা থেকে টেনে নামাতে চায়। এর জন্য কদিন আগে ঢাকা শহরে সমাবেশ দিয়েছিল। সমাবেশে কিছু মানুষ দেখে তারা মনে করল আন্দোলনের বেলুন বুঝি ফুলে গেছে। পরদিন ঢাকার প্রবেশমুখে অবরোধের ডাক দিলো। বেলুন যতটুকু ফুলেছিল, ঠুস করে ফেটে গেল। তারপর যে চিৎপটাং পড়েছে, আর উঠতে পারছে না। আওয়ামী লীগকে ধাক্কা দিতে গিয়ে চিৎপটাং হয়ে পড়ে মাজা যে ভেঙে গেছে, আর উঠতে পারছে না।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ আরও বলেন, সেই হতাশার সুর এখন মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের মুখে। তিনি বললেন, তরুণদের আন্দোলনে নামতে দেখতে পারছেন না। অনেক দৌড়ঝাঁপ করার পর দেখা গেল, কয়েকটি পত্রপত্রিকায় একটি খবর দেখে চেহেরাগুলো সব মলিন। এখন আর ঘন ঘন বিদেশিদের কাছে যায় না। তারা গিয়ে দেখল যে কোনো লাভ হয় না। কারণ বিদেশিরা তাদের তত্ত্বাবধায়ক সরকার সমর্থন করে নাই, নিরপেক্ষ সরকার সমর্থন করে নাই। তারা সুষ্ঠু-সুন্দর নির্বাচন চায়, আমরা সেই নির্বাচনের গ্যারান্টি দিচ্ছি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সভাপতিত্বে শোকসভায় প্রধান বক্তা ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন, রাজশাহী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা।

এ সময় আওয়ামী লীগের জেলা ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন