বিজ্ঞাপন

ভাষাসৈনিক কয়েস উদ্দিনের জানাজা সম্পন্ন, মরদেহ মেডিকেলে দান

August 26, 2023 | 5:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জামালপুর: ভাষাসৈনিক ও চারণ কবি কয়েস উদ্দিন সরকারের প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ আগস্ট) সকাল ১০টায় শহরের বেলটিয়া ফুলতলা মসজিদ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

পরে জামালপুর মডেল মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাজা শেষে ভাষাসৈনিক কয়েস উদ্দিন সরকারের মরদেহ শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে দান করা হয়েছে।

এর আগে সকাল ১১টায় ভাষা সৈনিকের মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধার জন্য জামালপুর কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে তার মরদেহে শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, জামালপুর প্রেসক্লাব, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ‘৭১ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

ভাষাসৈনিক কয়েস উদ্দিন সরকার শুক্রবার রাত ১১টায় জামালপুর শহরের বেলটিয়া ফুলতলা নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০০ বছর।

বিজ্ঞাপন

চিরকুমার কয়েস উদ্দিন সরকার ব্রিটিশবিরোধী চেতনায় বিশ্বাসী। তিনি প্রাণের টানে ব্রিটিশ খেদাও আন্দোলন করেছেন। শোষণ, বঞ্চনা, অন্যায়-অবিচার ও দুর্নীতির বিরুদ্ধে গান রচনা করেন। ভাষা আন্দোলনের উপরে গান লিখে নিজেই গেয়ে বাঙালিদের উদ্বুদ্ধ করতেন। তিনি আইয়ুব খানের মার্শাল ল’-এর সময় এক বছর জেল খেটেছিলেন আইয়ুববিরোধী গান রচনার জন্য।

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন