বিজ্ঞাপন

‘জনগণকে ভালো রাখাই শেখ হাসিনা সরকারের প্রধান লক্ষ্য’

August 26, 2023 | 6:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেছেন, দেশের জনগণের উন্নততর জীবন-যাপন নিশ্চিতের লক্ষ‌্যে প্রধানমন্ত্রীর শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার নাগরিকদের বিভিন্ন ধরনের ভাতা প্রদানের সঙ্গে সঙ্গে সবার জন‌্য পেনশন কার্যক্রম চালু করেছেন। জনগণকে ভালো রাখাই শেখ হাসিনা সরকারের প্রধান লক্ষ‌্য।

বিজ্ঞাপন

শনিবার (২৬ আগস্ট) পাবনার বেড়া পৌরসভায় আয়োজিত বেড়া উপজেলা সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতাধীন উপকারভোগীদের লাইফ ভেরিফিকেশন, সূবর্ণ নাগরিক কার্ড ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবদ্দশায় এমন একটি দেশ গঠনের কথা ভাবতেন যেখানে খাদ‌্য ও বস্ত্রের অভাব থাকবে না, শিক্ষা ও বিদ‌্যুৎ থাকবে শতভাগ, সবার জন‌্য চিকিৎসা ব‌্যবস্থা থাকবে ও বাসস্থান নিশ্চিত হবে। তার সুযোগ‌্য কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সেই সোনার বাংলা বিনির্মাণের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

শামসুল হক টুকু বলেন, ‘১৯৭১ সালে বাংলাদেশ ছিল জরাজীর্ণ। স্কুল, কলেজ, রাস্তাঘাট, ব্রিজ, মসজিদ ও মাদরাসা, ধ্বংস করে গিয়েছিল পরাজিত শক্তিরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে যখন প্রথম ক্ষমতায় আসেন দেশে তখন বিদ‌্যুৎ উৎপাদন ছিল ১ হাজার ৬০০ মেগাওয়াট, ২৬ লাখ মেট্রিক টন খাদ‌্য ঘাটতি ছিল ও শিক্ষার হার ছিল ৪৪ দশমিক ৫ শতাংশ। সেখানে থেকে দেশকে খাদ‌্যে স্বয়ংসম্পূর্ণ করা কঠিন ছিল। তিনি দেশকে যখন উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাচ্ছেন ঠিক তখনই পরাজিত শক্তিরা নিয়মিত দেশের বিরুদ্ধে চক্রান্ত করে যাচ্ছে।’

বিজ্ঞাপন

বেড়ার পৌর মেয়র আসিফ শামস রঞ্জনের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলীসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ‌্যমান্য ব্যক্তি এবং গণমাধ্যমকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন