বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ যুবকের গুলিতে ৩ কৃষ্ণাঙ্গ নিহত

August 27, 2023 | 1:38 pm

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার জ্যাকসনভিল শহরে এক শ্বেতাঙ্গ যুবকের বন্দুক হামলায় তিনজন কৃষ্ণাঙ্গ নিহত হয়েছেন। এরপর হামলাকারী নিজেও আত্মহত্যা করেছেন। জাতিগত কারণে এ হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন শহরটির শীর্ষ কর্মকর্তা। খবর বিবিসি ও এবিসি নিউজ।

বিজ্ঞাপন

শনিবার (২৬ আগস্ট) জ্যাকসনভিলে আফ্রিকান-আমেরিকান অধ্যুষিত এলাকায় ডলার জেনারেল নামে একটি দোকানের ভিতর এ হামলার ঘটনা ঘটে। ২০ বছর বয়সী হামলাকারী ওই দোকানে প্রবেশ করে গুলি চালায়। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

জ্যাকসনভিল শহরের শীর্ষ কর্মকর্তা টি কে ওয়াটার্স বলেন, বন্দুকধারীর হাতে দুজন পুরুষ ও একজন নারী নিহত হয়েছেন। জাতিগত কারণে এ হামলা চালানো হয়েছিল। এ সময় হামলাকারী যোদ্ধাদের পোশাক পরেছিলেন এবং তার বাম হাতে একটি কাগজ ছিল।

তিনি আরও বলেন, বন্দুকধারীর নাম এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। হামলাকারী যুবক একটি হালকা ওজনের অটোমেটিক রাইফেল এবং একটি হ্যান্ডগান দিয়ে হামলা চালিয়েছিলেন।

বিজ্ঞাপন

হামলাকারীর হাতে থাকা কাগজ পর্যালোচনা করে ওয়াটার্স বলেন, ‘হামলাকারী কৃষ্ণাঙ্গদের ঘৃণা করতেন। খবর পেয়ে হামলার কিছুক্ষণ আগে কেন্দ্রীয় আইন প্রয়োগকারী কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠানো হয়।’

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন