বিজ্ঞাপন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট: বাড়ছে ছিনতাই, নষ্ট হচ্ছে কাঁচামাল

May 14, 2018 | 12:43 pm

।। আরিফুর রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ফেনী: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা, আর লোকসান গুনছেন ব্যবসায়ীরা। গত দুই সপ্তাহে সমস্যা অারও বেড়ে যাওয়ায় আটকে পড়া পরিবহনের কাঁচামাল নষ্ট হচ্ছে। একই সঙ্গে  ছিনতাইয়ের শিকার হচ্ছেন বলেও অভিযোগ করেছেন চালক ও যাত্রীরা।

সোমবার ( ১৪ মে) ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গির আলম সরকার  সারাবাংলাকে জানান, যানজট সমস্যা দূর করতে হাইওয়ে ছাড়াও জেলা পুলিশের ৯টি টিম  রাতদিন কাজ করে যাচ্ছে। ১৫ মে’র পর ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাসের একপাশ খুলে দিলে এ সমস্যা কিছুটা কমতে পারে। তবে সমস্যায় পড়লে ট্রিপল নাইনসহ পুলিশ কন্ট্রোল রুমে ফোন করে জানাতে যাত্রী ও পরিবহন শ্রমিকদের অনুরোধও জানান এই পুলিশ কর্মকর্তা।

পুলিশ ও বাসচালকরা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রতিদিন চলাচল করছে হাজার হাজার বাস, কাভার্ডভ্যান ও পণ্যবাহী ট্রাক। টানা কয়েকদিনের বৃষ্টিতে ভেঙে গেছে এক কিলোমিটার রাস্তা। পাশাপাশি চার লেনের গাড়িগুলো চলছে এক লেনে। ফলে যানজট কোনোভাবেই কমছে না। যাত্রী ও চালকদের অভিযোগ বিকল্প সড়ক না রেখেই ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজ চলমান থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, চট্টগ্রামের মীরসরাই থেকে কুমিল্লার চৌদ্দগ্রাম পর্যন্ত দীর্ঘ ৪০ কিলোমিটার এলাকায় যানজট তীব্র আকার ধারণ করেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে  যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

মহাসড়কের কাভার্ডভ্যান চালক ইয়াছিন শরিফ জানান, একদল ছিনতাইকারী তার কাছ থেকে সব কেড়ে নিয়েছে, পরে মালিকের কাছ থেকে বিকাশে টাকা এনে চলতে হয়েছে তাকে।

স্টারলাইন পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক জাফর উদ্দিন জানান, গত ১৫ দিনে যে পরিমাণ ক্ষতি হয়েছে, তা আগামী এক বছরেও পুষিয়ে নেওয়া সম্ভব নয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইএ/জেডএফ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন