বিজ্ঞাপন

আদালতে দুই পক্ষের হট্টগোল, এজলাস ছাড়লেন ২ বিচারপতি

August 28, 2023 | 12:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব ধরনের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা প্রশ্নে জারি করা রুল শুনানির আগেই আদালত কক্ষে হট্টগোলের সৃষ্টি হয়। এবং এক পর্যায়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলম এজলাস ত্যাগ করেন।

বিজ্ঞাপন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক ফেসবুক-ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরানোর নির্দেশ দেওয়াকে কেন্দ্র করে হাইকোর্টের এজলাস কক্ষে বিএনপিপন্থী ও আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে হইচই ও হট্টগোলের ঘটনা ঘটেছে।

সোমবার (২৮ আগস্ট) সকালে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে এ ঘটনা ঘটে।

এ সময় কোর্টে অচলাবস্থার সৃষ্টি হয়। এক পর্যায়ে বিচারপতিরা এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান।

বিজ্ঞাপন

আজ (সোমবার) তারেক রহমানের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরানের আবেদন গ্রহণের পরিপ্রেক্ষিতে তারেক রহমানের পক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করেন। এক পর্যায়ে তারেক রহমানের আইনজীবীরা আদালতের জ্যেষ্ঠ বিচারপতির উদ্দেশ্য করে বলেন, ‘আপনার প্রতি আমাদের অনাস্থার বিষয়টি প্রধান বিচারপতি বিচারপতির বরাবর দিয়েছি। এই অবস্থায় আপনি এ বিষয়ে আদেশ দিতে পারেন না।’ এ সময় তারা ‘শেইম’ ‘শেইম’ বলে চিৎকার করেন।

এ ছাড়া বিচারপতিকে উদ্দেশ্য করে তারা বলেন, ‘আপনি অবিচার করতে পারেন না।’ এ সময় আদালতে থাকা আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা তারেকের পক্ষের আইনজীবীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান। একপর্যায়ে আদালতের দুই বিচারপতি এজলাস ছেড়ে খাস কামরায় চলে যান। এরপরও দুই পক্ষের আইনজীবীরা আদালতে অবস্থান করেন।

আদালতে আজ রিটের পক্ষে ছিলেন আইনজীবী কামরুল ইসলাম, আইনজীবী সানজিদা খানম ও আইনজীবী নাসরিন সিদ্দিকী লিনাসহ আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীরা। অন্যদিকে তারেক রহমানের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার কায়সার কামালসহ বিএনপি সমর্থিত আইনজীবীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন