বিজ্ঞাপন

রাঙ্গামাটিতে সড়ক-নৌপথ অবরোধের ডাক

August 29, 2023 | 8:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে রাঙ্গামাটি হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ। বুধবার (৩০ আগস্ট) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে এ অবরোধ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯) সংগঠন দুটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালনকালে ফায়ার সার্ভিস, জরুরি বিদ্যুৎসরবরাহ গড়ি, অ্যাম্বুলেন্স, সংবাদপত্র ও সাংবাদিক বহনকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে। সড়ক ও নৌপথ অবরোধ সফল করতে রাঙ্গামাটি-কাউখালী সড়ক, রাঙ্গামাটি-মহালছড়ি সড়ক, বাঘাইছড়ি-দীঘিনালা সড়ক, লংগদু-দীঘিনালা সড়ক, রাঙ্গামাটি-বাঘাইছড়ি নৌপথ,রাঙ্গামাটি-বরকল-জুরাছড়ি-বিলাইছড়ি নৌপথ, রাঙ্গামাটি-নানিয়ারচর নৌপথ ও সড়ক পথের সকল প্রকার বাস, ট্রাক, সিএনজিঅটোরিকশা, মোটরসাইকেল, লঞ্চ, বোট মালিক সমিতি ও চালক সমিতির সহযোগিতা কামনা করা হয়।

এদিকে, অবরোধ কর্মসূচি সফল করার আহ্বানে মঙ্গলবার (২৯ আগস্ট) বিকাল সাড়ে ৩টায় কুতুকছড়িতে মিছিল বের করে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)। মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য দেন পিসিপির রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি রিপন আলো চাকমা।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সরকার, প্রশাসন, বিচার বিভাগ যদি ধর্ষণের ঘটনায় সুষ্ঠু বিচার করতো, ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক সাজা দিতো তাহলে আমাদের অবরোধ কর্মসূচি দিতে হত না। একজন ছাত্রী যদি নিজের শিক্ষকের কাছে নিরাপদ না থাকে তাহলে তার নিরাপত্তা কোথায় থাকবে?

এসময় তিনি আধাবেলা অবরোধ কর্মসূচি সফল করতে প্রশাসনসহ জেলার সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, রাঙ্গামাটির লংগদু উপজেলায় স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রহিমের অন্তবর্তীকালীন জামিন বাতিল, যাবজ্জীবন সাজা বহাল এবং প্রধান শিক্ষক পদে যোগদানে সহায়তাকারীদের বিচারের দাবিতে সোমবার (২৮ আগস্ট) কুতুকছড়িতে সমাবেশ থেকে রাঙ্গামাটি হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ এ অবরোধ কর্মসূচির ডাক দেয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন