বিজ্ঞাপন

এশিয়া কাপ শেষ লিটনের, ডাক পেলেন বিজয়

August 30, 2023 | 9:55 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন লিটন কুমার দাস। জ্বরের কারণে দলের সঙ্গে শ্রীলংকার বিমান ধরতে পারেননি লিটন। তারপর থেকেই তার জন্য অপেক্ষা করছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু লিটনের জ্বর এখনো কমেনি। এশিয়া কাপ আর খেলা হচ্ছে না তারকা ওপেনারের। তার জায়গায় এনামুল হক বিজয়কে স্কোয়াডে ডেকেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

আজ বুধবার (৩০ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামীকাল। আজই শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বেন বিজয়।

এশিয়া কাপের আগে বাংলাদেশ দলে ইনজুরির তালিকাটা লম্বাই হলো। ইনজুরির কারণে তামিম ইকবাল ছিটকে গেছেন আগেই। পরে পেসার ইবাদত হোসেন চৌধুরীকে হারিয়েছে বাংলাদেশ। স্ট্যান্ডবাই হিসেবে থাকা সাইফ হাসান ডেঙ্গু জ্বরের কারণে অনেকদিন যাবত অনুশীলন করতে পারছেন না। সর্বশেষ হারাতে হলো লিটন দাসকে।

বিজয় বাংলাদেশের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের ডিসেম্বরে, ভারতের বিপক্ষে। তিন ম্যাচের সিরিজে তার রান ছিল যথাক্রমে- ১৪, ১১ ও ৮। তবে এবারের ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ১৬ ম্যাচ খেলে ৫৯.৫৭ গড় ও ৯৭.৩১ স্ট্রাইকরেটে রান করেছেন ৮৩৪। লিগে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি এসেছে তার ব্যাট থেকেই।

বিজ্ঞাপন

বিজয়ের এই ফর্মকেই গুরুত্ব দেওয়ার কথা বলেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ‘সে (এনামুল) ঘরোয়ায় রান করেছে এবং বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামে আমরা তাকে পর্যবেক্ষণে রেখেছিলাম। লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন টপ অর্ডার ব্যাটসম্যানের প্রয়োজন ছিল যে কিপিংও করতে পারে, এনামুলকে তাই সুযোগ দেওয়া হয়েছে।’

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৪৪ ওভানডে খেলেছেন বিজয়। তাতে ৩০.৫৮ গড় ও ৭৪.১৫ স্ট্রাইকরেটে রান করেছেন ১২৫৮। ওয়ানডেতে বিজয়ের সেঞ্চুরি তিনটি, ফিফটি ৫টি।

এশিয়া কাপে আগামীকাল নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। ৩ সেপ্টম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাকিব আল হাসানের দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন