বিজ্ঞাপন

বিজয়কে দলে ডাকার যে ব্যাখ্যা দিলেন সাকিব

August 30, 2023 | 5:48 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়া কাপ থেকে ছিটকে পরা লিটন দাসের জায়গায় এনামুল হক বিজয়ের ডাক পাওয়াটা অনেকের জন্য কিছুটা আশ্চর্যেরই! কারণ এশিয়া কাপের আগে ৩০ জন ক্রিকেটারকে নিয়ে অনুশীলন ক্যাম্প করেছে বাংলাদেশ তাতে বিজয় ছিলেন না। স্কোয়াডের স্ট্যান্ডবাই হিসেবে তো ছিলেন না-ই, বাড়তি যে ৮ ক্রিকেটারকে প্রস্তুত রাখতে অনুশীলন করানো হচ্ছিল সেখানেও ছিলেন না বিজয়। ফলে হুট করে তার স্কোয়াডে ঢোকা কিছুটা আশ্চর্যেরই বটে।

বিজ্ঞাপন

ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান বিজয়ের দলে ঢোকার বিষয়টি ব্যাখ্যা করেছেন। একজন বিকল্প উইকেটরক্ষক ব্যাটার স্কোয়াডে রাখতেই মূলত বিজয়কে ডাকা হয়েছে বলেছেন সাকিব।

তাছাড়া বাংলাদেশের টপ অর্ডারে বাঁহাতি ব্যাটারের ছড়াছড়ি। দুই ওপেনার নাঈম শেখ ও তানজিদ হাসান তামিম বাঁহাতি। তিন নম্বরে খেলা নাজমুল হোসেন শান্ত ও চারে নামা খেলা সাকিব আল হাসানও বাঁহাতি।  টপ অর্ডার ব্যাটার এনামুল হক বিজয় ডানহাতি ব্যাটার। এটাও তার দলে ডাক পাওয়ার বিষয়ে ভূমিকা রেখেছে।

আগামীকাল এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সাকিবের কাছে বিজয়কে দলে ডাকার ব্যাখ্যা চাওয়া হয়েছিল। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘যেহেতু আমাদের আরেকজন উইকেটকিপার নাই, অতিরিক্ত উইকেটকিপার সো এটা একটা আমাদের জন্য ফ্যাক্টর। আর লাইক ফর লাইক বলবো লিটনও টপ অর্ডার ব্যাটিং করে বিজয়ও টপ অর্ডারে ব্যাটিং করে। আর যদি ইনকেস মুশফিক ভাইয়ের কিছু হয়। বিশেষ করে ম্যাচ চলাকালীন সময়ে। কনকাশন হতে পারে ছোট খাটো ইনজুরি হতে পারে দেখা যাচ্ছে যে উনি ওইদিন কিপিং করতে পারছে না।’

বিজ্ঞাপন

‘যেহেতু এখন একটা রুলস আছে যে, দ্বিতীয় উইকেটকিপার যদি ম্যাচে না খেলে তাহলে সেও উইকেটকিপিং করতে পারবে। এটাও একটা অপশন, সো ওই গ্যাপগুলো ফিল করার জন্য বিজয়কে পিক করা।’- যোগ করেছেন সাকিব।

জ্বরের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন লিটন। তার জায়গায় ডাক পাওয়া বিজয় ইতোমধ্যেই শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। আজ দেশ ছাড়ার আগে বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের বিজয় বলেন, ‘আমার আসলে বেশি কিছু বলার নেই। শুধু এইটুকু বলার যে সবার প্রচুর ভালবাসা আর প্রচুর দোয়া ছিল। সেই কারণে হয়ত আজকে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছি। আপনারা দোয়া রাখবেন যেভাবে করে যাচ্ছেন আমার জন্যে। আমি ইনশাআল্লাহ চেষ্টা করব আমার শতভাগ দেয়ার। দোয়া রাখবেন, আমি টাইগার্স ক্যাম্পে যেহেতু ছিলাম। জেমি সিডন্সের আন্ডারে ছিলাম। ভালো প্রস্তুতি হয়েছে। বাকিটা দেখছি, সুযোগ যদি আসে, চেষ্টা করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন