বিজ্ঞাপন

শান্তর অর্ধশতকে দলের শতক পূরণ

August 31, 2023 | 5:36 pm

স্পোর্টস ডেস্ক

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা। এরপর একে একে নাঈম শেখ এবং সাকিব আল হাসানকে হারায় বাংলাদেশ। দলীয় ৩৬ রানে তিন উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত এবং তাওহিদ হৃদয়। বিপর্যয়ের মুহূর্তে দলের হাল ধরেন দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত। আর দলের হাল ধরে তুলে নিয়েছেন অর্ধশতকও। আর বাংলাদেশের রানও পেরিয়েছে শতক।

বিজ্ঞাপন

ইনিংসের ২৫তম ওভারে শানাকার অফ স্টাম্পের বাইরের বলে কাট করে চার, তাতেই ফিফটি হয়ে গেল নাজমুলের। ওয়ানডে ক্যারিয়ারে এ বাঁহাতির এটি চতুর্থ ফিফটি। সেঞ্চুরি আছে একটি। হৃদয়ের সঙ্গে জুটিতে ৫০ রান উঠেছে আগেই।

ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে দারুণ ব্যাটিংয়ের পর ঘরের মাঠে আফগানিস্তান সিরিজটি ভালো কাটেনি নাজমুল হোসেন শান্তর। তবে এশিয়া কাপের প্রথম ম্যাচেই পঞ্চাশের দেখা পেলেন বাঁহাতি টপ-অর্ডার ব্যাটারের। দ্বিতীয় ওভারে ক্রিজে গিয়ে ধীরস্থির ব্যাটিংয়ে ৬৬ বলে ৪টি চারে পঞ্চাশ পূরণ করেন শান্ত।

সাকিব ফেরার পর বেশ চাপে ছিল বাংলাদেশ। নাজমুল ও হৃদয়ের জুটি নিশ্চিতভাবেই স্বস্তির তাই। ২৩তম ওভারে দুজনের জুটিতে ৫০ রান তোলে যাতে এই দুই ব্যাটার খেলে ৭০ বল। শান্তর অর্ধশতকের পরেই এলবিডাব্লিউর ফাঁদে পড়ে ফেরেন তাওহিদ হৃদয়। ৪১ বলে ২০ রান করে ফেরেন তিনি।

বিজ্ঞাপন

এরপর মুশফিকুর রহিমকে সঙ্গী করে ২৫.৪ ওভারে দলীয় শতক পূর্ণ হয়।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ২৬ ওভারে ৪ উইকেটে ১০২ রান। শান্ত ৭৩ বলে ৫৫ আর মুশফিক ৬ বলে ৪ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন