বিজ্ঞাপন

ইবিতে র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্স

September 1, 2023 | 8:41 pm

ইবি করেসপন্ডেন্ট

ইবি: নবাগত শিক্ষার্থীদের উপর র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি-র‌্যাগিং ভিজিলেন্স কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যায়ে র‌্যাগিং সম্পূর্ণভাবে নিষিদ্ধ রয়েছে। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছেন। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক র‌্যাগিং একটি শাস্তিযোগ্য অপরাধ। কারও বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ প্রমাণিত হলে তার ছাত্রত্ব বাতিল হতে পারে।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ র‍্যাগিংয়ের বিরুদ্ধে জিরো টলারেন্সের সিদ্ধান্ত নিয়েছে। র‌্যাগিংয়ের সঙ্গে কারও সম্পৃক্ততা থাকলে আমরা তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করব।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, আগামীকাল শনিবার (২ সেপ্টেম্বর) থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। এছাড়া প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন বিভাগ নিজ আয়োজনে শিক্ষার্থীদের বরণ করবে।

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন