বিজ্ঞাপন

বাংলাদেশ সিরিজের জন্য নিউজিল্যান্ডের দল ঘোষণা

September 2, 2023 | 12:26 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ওয়ানডে বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ওই সিরিজের জন্য দল ঘোষণা করেছে কিউইরা। দল ঘোষণায় কিছুটা চমকে দিয়েছে নিউজিল্যান্ড। দলের সেরা বেশ কয়েকজন ক্রিকেটারকে বাংলাদেশ সফরের দলে রাখা হয়নি। অনেকটা দ্বিতীয় সারির দল নিয়েই বাংলাদেশে আসবে কিউইরা।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন অনেকদিন ধরেই ইনজুরির কারণে দলের বাইরে। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিতে থাকা টম লাথামও আসছেন না বাংলাদেশে। লাথামের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে দলের নিয়মিত সদস্য ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও টিম সাউদিকেও।

পেসার লোকি ফার্গুসন নেতৃত্ব দিবেন বাংলাদেশে। লোকি ফার্গুসনকে অধিনায়ক বানানোর ব্যাখ্যায় দলটির প্রধান কোচ গ্যারি স্টেড বলেন, ‘লকি আমাদের অভিজ্ঞ বোলার। তার জন্য সুযোগ এসেছে নেতৃত্ব দেওয়ার। কেবল বোলিং গ্রুপ না, গোটা দলকে নেতৃত্ব দিতে পারবে সে।’

এর আগে নিউজিল্যান্ডকে একটা ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন দীর্ঘদেহী এই পেসার। আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে- ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। তিনটি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড দল: লোকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্ল্যান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিল্‌নে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন