বিজ্ঞাপন

বেলিংহামের গোলে রিয়ালের আরেক প্রত্যাবর্তনের গল্প

September 2, 2023 | 11:26 pm

স্পোর্টস ডেস্ক

গোল হজমের আগে যেন ঘুমই ভাঙে না রিয়াল মাদ্রিদের। প্রতি ম্যাচেই নতুন নতুন প্রত্যাবর্তনের গল্প লেখা অভ্যাসে পরিণত হয়েছে অল হোয়াইটসদের। আর নতুন মৌসুমে রিয়াল যোগ দিয়ে সেই গল্পের নতুন লেখক হয়ে উঠছেন ইংলিশ তরুণ মিডফিল্ডার জুড বেলিংহাম। গেতাফের কাছে ঘরের মাঠে গোল হজম করে পিছিয়ে পড়ার পর ৪৭তম মিনিটে দলকে সমতায় ফেরান হোসেলু। আর নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে রিয়ালকে জয় এনে দেন জুড বেলিংহাম।

বিজ্ঞাপন

শনিবার (২ সেপ্টেম্বর) লা লিগার নতুন মৌসুমে প্রথমবারের মতো ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। এর আগে লিগের প্রথম তিন ম্যাচের সবকটিই প্রতিপক্ষের মাঠে খেলেছে রিয়াল। ঘরের মাঠে খেলতে নেমে মাত্র ১১ মিনিটের মাথায় ক্লাবের সাবেক খেলোয়াড় এবং বর্তমান গেতাফের হয়ে খেলা বোর্হা মায়োরাল গোল করেন। এরপর একের পর এক রিয়ালের চেষ্টা ব্যর্থ হতে থাকে। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে ৪৭তম মিনিটে হোসেলুর গোলে সমতায় ফেরে রিয়াল। আর যোগ করা অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে জুড বেলিংহাম গোল করলে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় অল হোয়াইটসদের।

রিয়ালের জার্সিতে অভিষেকের পর লা লিগায় টানা চার ম্যাচেই গোলের দেখা পেলেন জুড। চার ম্যাচে পাঁচটি গোল করেছেন এই ইংলিশ মিডফিল্ডার। পাঁচ গোলের সঙ্গে আছে একটি অ্যাসিস্টও। এই শতকে লিগে রিয়ালের হয়ে প্রথম চার ম্যাচে গোল করা দ্বিতীয় ফুটবলার এখন বেলিংহাম। এর আগে এই কৃতিত্ব ছিল শুধু ক্রিস্টিয়ানো রোনালদোর। ৪ ম্যাচে এই ইংলিশ মিডফিল্ডারের গোল এখন ৫টি। রিয়ালের বাকি গোলটি এসেছে হোসেলুর কাছ থেকে। এই জয়ে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে মৌসুমের প্রথম ম্যাচ খেলতে নামা রিয়াল মাদ্রিদের শুরুটা দুঃস্বপ্নের মতো হয়েছে। চোটের কারণে দলের প্রধান আক্রমণভাগের খেলোয়াড় ভিনিসিয়াস জুনিয়র নেই। তাই এবার আক্রমণভাগের দায়িত্ব পড়েছে হোসেলু আর রদিগোর কাঁধে। তবে নিজেদের গুছিয়ে নেওয়ার আগেই ১১ মিনিটে গোল হজম করে রিয়াল।হেতাফের হয়ে গোল করেন বোর্হা মায়োরাল।

বিজ্ঞাপন

এরপর প্রথমার্ধে একের পর এক গোলের সুযোগ তৈরি করতে থাকে রিয়াল। তবে স্ট্রাইকার হোসেলু আর রদ্রিগো সুযোগ কাজে লাগাতে পারেননি। এতেই প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। বিরতি থেকে ফিরেই দুটি খেলোয়াড় পরিবর্তন করেন কার্লো আনচেলোত্তি। লেফট ব্যাক ফ্রান গার্সিয়াকে তুলে নিয়ে নাচো আর কামাভিঙ্গার পরিবর্তে টনি ক্রুসকে মাঠে নামান রিয়াল কোচ।

টনি ক্রুস মাঠে নেমেই বদলে দেন দলের খেলার ধরন। বল দখলে রেখে সুযোগ তৈরি করতে থাকেন ক্রুস। এরপর ম্যাচের ৪৭তম মিনিটে মদ্রিচের শট গেতাফে গোলরক্ষক ফেরত পাঠালেও বল বিপদমুক্ত করতে পারেনি রক্ষণভাগ। এরপর সেখান থেকে আবারও বল পেয়ে ডি বক্সে পাঠায় মদ্রিচ। সেখান থেকে বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন হোসেলু। আর তাতেই ১-১ গোলে সমতায় ফেরে রিয়াল।

দ্বিতীয়ার্ধে টনি ক্রুস কয়েকবার সুযোগ সৃষ্টি করলেও দলকে এগিয়ে দিতে পারেনি। তবে শেষমেশ গোল আসে ম্যাচের ৯৫ মিনিটে। পুরো ম্যাচে ভালো খেলা গোলরক্ষক ডেভিদ সোরিয়ারর ভুলেই মূলত গোল খেয়ে বসে গেতাফে। লুকাস ভাসকেজের দূরপাল্লার শট ঠিকভাবে ঠেকাতে না পারলে বল চলে যায় বেলিংহামের পায়ে। বেলিংহাম সহজ সুযোগ মিস করেননি। হালকা টোকায় বল জালে জড়ান এই ইংলিশ মিডফিল্ডার। আর তাতেই লিগের প্রথম চার ম্যাচের চারটিতেই জয় নিশ্চিত হয় রিয়ালের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন