বিজ্ঞাপন

রাজস্ব কর্মকর্তার ওপর লাগেজ পার্টির হামলা, গ্রেফতার ১

September 3, 2023 | 10:15 pm

বেনাপোল করেসপন্ডেন্ট

যশোর: ভারত থেকে আসা লাগেজ পার্টির বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য জব্দের ঘটনায় বেনাপোল কাস্টমস চেকপোস্টে একজন রাজস্ব কর্মকর্তার ওপর হামলা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩ সেপ্টেম্বর) সকালে কাস্টমসের পক্ষ থেকে মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়। মামলা নম্বর-৫।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আ. রশিদ মিয়া জানান, ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী মোছা. রোকশনা রোববার সকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে আসেন। দেশে ঢোকার পর কাস্টমস স্ক্যানিং মেশিনে ব্যাগ দিলে তাতে বিপুল পরিমাণ চোরাচালানি পণ্য দেখা যায়। যাতে সরকারের ১০ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেওয়া হচ্ছিল।

কাস্টমস রাজস্ব কর্মকর্তা সাবেরা সারমিন ব্যাগেজগুলো আটক করলে রোকশনা ও তার লোকজন ওই কাস্টমস কর্মকর্তার ওপর হামলা চালিয়ে তাকে আহত করে। পরে আটক লাগেজ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। কাস্টমস ও পুলিশের পক্ষ থেকে প্রতিরোধ গড়ে তোলা হলে রোকশনার লোকজন পালিয়ে যায়। সেখানে রোকশনাকে আটকে রাখা হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, রোকশনা একজন লাগেজ পার্টির সদস্য। তিনি প্রতিমাসে ৩-৪ বার করে ভারতে যান এবং বিপুল পরিমাণ ভারতীয় পণ্য এনে সরকারের লাখ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসছেন। সরকারি রাজস্ব ফাঁকি রোধে বর্তমানে কাস্টমস চেকপোস্টে ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়।

বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম জানান, চোরাচালান প্রতিরোধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। রেলে ও ট্রেনযোগে লাগেজ পার্টির দৌরাত্ম্য বন্ধে কঠোর অবস্থান নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন