বিজ্ঞাপন

বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা ভারতের

September 5, 2023 | 2:35 pm

স্পোর্টস ডেস্ক

অক্টোবর মাসে ভারতে গড়াচ্ছে এবারের ওয়ানডে বিশ্বকাপের আসর। স্বাগতিক ভারত সবার আগে ঘোষণা করে দিল তাদের বিশ্বকাপের দল। ১৫ সদস্যের দলের অধিনাকাংশ খেলোয়াড় আগেই নির্বাচিত ছিল। আলোচনা চলছিল লোকেশ রাহুল দলে সুযোগ পাবেন কি না তা নিয়ে। শেষমেষ লোকেশ রাহুলকে দলে রেখেই স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই।

বিজ্ঞাপন

ব্যাঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমীতে সোমবার (৪ সেপ্টেম্বর) ভারতীয় দলের প্রধান উইকেটরক্ষক লোকেশ রাহুল ফিটনেস টেস্টে পাশ করেছেন। শ্রীলংকায় এশিয়া কাপের সুপার ফোরে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে উড়াল দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এশিয়া কাপে ভারতীয় দলে ডাক পাওয়া মিডল অর্ডার ব্যাটার তিলক ভার্মা, পেসার প্রাসিধ কৃষ্ণার বিশ্বকাপ দলে সুযোগ হয়নি। সেই সঙ্গে এশিয়া কাপের রিজার্ভ দলে থাকলেও বিশ্বকাপ দলে ডাক পাননি সানজু স্যামসাং।

লোকেশ রাহুলের সঙ্গে আরেক উইকেটরক্ষক ইশান কিষাণ নিজের জায়গা ধরে রেখেছেন। প্রধান নির্বাচক অজিত আগারকার এবং তার কমিটি বিশ্বকাপ দলে রেখেছেন সূর্যকুমার যাদবকেও। যদিও ওয়ানডেতে সূর্যের মিডল ওভারে ব্যাট তেমন কথা বলছে না। এই মিডল অর্ডার ব্যাটার মাত্র ২৪.২২ গড়ে রান তুলছেন বর্তমানে।

বিজ্ঞাপন

চলতি বছরের মার্চে শেষবার ওয়ানডেতে খেলেছিলেন রাহুল। এরপর আইপিএল খেলার সময় ডান ঊরুর পেশি ছিঁড়ে যাওয়ায় অস্ত্রপচার করান মে মাসে। সেরে ওঠার পরে এশিয়া কাপের স্কোয়াডে সুযোগ পাওয়ার কথা ছিল তার কিন্তু শেষ পর্যন্ত প্রথম দুই ম্যাচের জন্য দলে তার সুযোগ হয়নি। তবে সুপার ফোরে খেলতে এবার দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

এদিকে ভারতের পেস আক্রমণের নেতৃত্ব দেওয়া জাসপ্রিত বুমরাহ চোট কাটিয়ে ফেরার পর আবারও দলে ফিরেছেন। তার সঙ্গে ভারতে পেস আক্রমণে থাকবেন মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি এবং শার্দুল ঠাকুর। এছাড়া স্পিনার হিসেবে থাকছেন কুলদিপ যাদব, অক্ষত প্যাটেল এবং রবিন্দ্র জাদেজাও। আর অলরাউন্ডার কোটাতে থাকছেন ভারতের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

চেন্নাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ৮ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে স্বাগতিক ভারত।

বিজ্ঞাপন

ভারতের ১৫ সদস্যের দল

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, কুলদিপ যাদব, অক্ষত প্যাটেল, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, শারদুল ঠাকুর এবং জাসপ্রিত বুমরাহ।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন