বিজ্ঞাপন

‘বেবি এবি’কে হতাশ করে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল

September 5, 2023 | 4:15 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দিয়ে নজর কেড়েছিলেন ডেওয়াল্ড ব্রেভিস। তারপর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সুযোগ পেয়ে নাম কামিয়েছিলেন এই দক্ষিণ আফ্রিকার তরুণ ব্যাটার। ব্যাটিংয়ে ধরণে মিল থাকায় কিংবদন্তি এবিডিই ভিলিয়ার্সের নামের সঙ্গে মিলিয়ে ব্রেভিসের ডাক নাম দেওয়া হয় ‘বেবি এবি’। ধারণা করা হয়েছিল এবারের ওয়ানডে বিশ্বকাপে থাকতে পারেন দক্ষিণ আফ্রিকার দলেও। তবে ব্রেভিসকে হতাশ করে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)।

বিজ্ঞাপন

‘বেবি এবি’র সঙ্গে সাড়া জাগানো আরেক ব্যাটার ট্রিস্টিয়ান স্টাবসেরও জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকা দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওডিআই সিরিজের প্রোটিয়া দলে আছেন এই দুই ক্রিকেটার। তবে জায়গা হউনি বিশ্বকাপের দলে। কেবল তরুণ এই দুই ব্যাটারই নয় সেই সঙ্গে অভিজ্ঞ পেসার ওয়েন পারনেলেরও জায়গা হয়নিও দলে।

এর আগে উইকেটরক্ষক ব্যাটার কুইন্টন ডি কক জানিয়েছেন ভারত বিশ্বকাপের পরেই একদিনের ক্রিকেট থেকে অবসরে যাবেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল

বিজ্ঞাপন

টেম্বা বাভুমা (অধিনায়ক), জেরাল্ড কোয়েতজি, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রেজা হেন্ড্রিকস, মারকো জ্যানসেন, হেইনরিখ ক্লাসান, সিসান্দা মাগালা, কেশভ মহারাজ, এইডেন মারকরাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নর্টিয়ে, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি এবং রসি ভ্যান ডার ডুসেন।

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন