বিজ্ঞাপন

আক্ষেপ ঘুচিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে অ্যাবট

September 6, 2023 | 11:52 am

স্পোর্টস ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এবার সেখান থেকেই তিন সদস্যকে ছেটে ফেলে আসন্ন ক্রিকেট বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অজিদের জার্সিতে ২০১৪ সালে একদিনের ক্রিকেটে অভিষেক হলেও সুযোগ মেলেনি ঘরের মাঠের বিশ্বকাপে, এমনি ইংল্যান্ড বিশ্বকাপেও সুযোগ হয়নি শন অ্যাবটের। তবে এবার আক্ষেপ ঘুচেছে এই পেসারের। ভারত বিশ্বকাপে ৩১ বছর বয়সী এই পেসারের জায়গা মিলেছে দলে।

বিজ্ঞাপন

৯ বছর আগে ওয়ানডেতে অভিষেকের পর অস্ট্রেলিয়ার জার্সিতে মাত্র ১১টি ম্যাচে দেখা গেছে অ্যাবটকে। তবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা কম হলেও তার ওপরেই ভরসা রাখছে সিএ। এবার অস্ট্রেলিয়া দলে অলরাউন্ডারদের দাপট। দলে তিনজন পেস বোলিং অলরাউন্ডারের জায়গা মিলেছে। মিচেল মার্শের ওপর কেবল বোলিং বিভাগেই আস্থা রাখবে না অস্ট্রেলিয়া, সেই সঙ্গে মিডল অর্ডার এমনকি টপ অর্ডারেরও ভরসার নাম হয়ে উঠেছেন তিনি। মার্শ ছাড়াও রয়েছেন ক্যামেরুন গ্রিন এবং মার্কাস স্টয়নিস।

এই তিন পেস বোলিং অলরাউন্ডার ছাড়াও লোয়ার অর্ডারে শন অ্যাবট এবং অধিনায়ক প্যাট কামিন্সও ব্যাট হাতে বেশ পারফর্ম করে আসছেন দীর্ঘদিন ধরে। পেস বোলিং আক্রমণ নির্ভর হলেও স্পিন বিভাগেও কোনো অংশে কম যাচ্ছে না টিম অস্ট্রেলিয়া। দলে আছেন অ্যাশটন অ্যাগার, অ্যাডাম জাম্পা এবং স্পিন বোলিং অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

তবে অস্ট্রেলিয়ার দুঃশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে দলের প্রধান তিন তারকা প্যাট কামিন্স, স্টিভ স্মিথ এবং মিচেল স্টার্কের ইনজুরি। তবে সিএ আশা করছে বিশ্বকাপের আগেই পুরোপুরিস সুস্থ হয়ে ভারতে যাত্রা করবেন সবাই।

বিজ্ঞাপন

আগামি ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ইচ্ছামতো দল পরিবর্তন করতে পারবে অস্ট্রেলিয়া। আইসিসি’র নিয়ম বলছে সেটাই। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ যাত্রা শুরু হবে স্বাগতিক ভারতের বিপক্ষে ৮ অক্টোবর চেন্নাইয়ে ম্যাচ দিয়ে।

অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দল

প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরুন গ্রিন, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিশ, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাবে এবারের বিশ্বকাপ।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন